নারায়ণগঞ্জ জেলা মুজাহিদ কমিটির উদ্যোগে বন্দরে বৃক্ষরোপণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে বন্দরের শাহী মসজিদ এলাকার শাহজালাল মাদ্রাসা প্রাঙ্গনে নারায়ণগঞ্জ জেলা মুজাহিদ কমিটির উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়েছে।

২৩জুলাই বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটির কেন্দ্রীয় সহকারি দফতর সম্পাদক মুহাম্মদ নাসির উদ্দীন।

তিনি তার বক্তব্যে বলেন, গাছ আমাদের সর্বোত্তম অক্সিজেন দেয়। স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনযাপনে পরিবেশের ভারসাম্য রক্ষা জরুরি। আর ভারসাম্যপূর্ণ ও দূষণমুক্ত পরিবেশ তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা বৃক্ষের। মহানবী (সা.) পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ ও তা পরিচর্যার কথা উল্লেখ করে বিভিন্ন হাদিসে উৎসাহ ও নির্দেশনা দিয়েছেন। এছাড়া বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পৃথিবীর মোট উদ্ভিদ প্রজাতির ভেতরকার ২৫ শতাংশই বৃক্ষ। বৃক্ষ ছাড়া প্রাকৃতিক পরিবেশের কল্পনা করা অবান্তর। ইসলাম সঙ্গত কারণেই পরিবেশ সংরক্ষণ ও বৃক্ষরোপণে জনসচেতনতা তৈরিতে উৎসাহ ও নির্দেশনা দিয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক মুফতী মাসুম বিল্লাহ এ কার্যক্রমের ব্যবস্থাপনা করেন। জেলা মুজাহিদ কমিটির সদর মাওলানা মজিবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দ্বীন কায়েম সংগঠন নারায়ণগঞ্জ মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ নুর হোসেন এবং মহানগর সেক্রেটারি মুহাম্মদ সুলতান মাহমুদসহ জেলা মুজাহিদ কমিটির অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।