র‌্যাবের ৩০ ঘন্টার অভিযানে গাড়ি চোর চক্রের দুই সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ টানা ৩০ ঘন্টা অভিযান চালিয়ে গাড়ি চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। একই সময় চোরাইকৃত একটি গাড়িও উদ্ধার করা হয়। ২৩ জুলাই বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, ২২ জুলাই বুধবার দিবাগত রাতে র‌্যাব-১১, সিপিএসসি কোম্পানীর টানা ৩০ ঘন্টার বিশেষ অভিযানে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা হতে সংঘবদ্ধ গাড়ী চোর চক্রের ২জন সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ কামাল হোসেন ও মোঃ ইমরান।

গ্রেপ্তারকৃতদের স্বীকারোক্তি মোতাবেক নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকা হতে চোরাইকৃত ১টি পিক-আপ গাড়ি উদ্ধার করা হয়। পিক-আপ গাড়িটি গত ২০ জুলাই কুমিল্লা জেলার বরুড়া থানা এলাকা হতে চুরি করে নারায়ণগঞ্জে নিয়ে এসে গাড়ির মালিকের কাছে ফোন করে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে আসছিল। এই ঘটনায় কুমিল্লা জেলার বরুড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

র‌্যাব আরও জানায়, তারা একটি সংঘবদ্ধ চোর চক্র। এই চোর চক্রের সদস্যরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জেলা হতে গাড়ি চুরি করে নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে গাড়ির বডি বা ডকুমেন্ট হতে চালক বা মালিকের নম্বর সংগ্রহ করে ফোন করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা দাবি করে। দাবিকৃত টাকা ফেরত পেলে অনেক সময় গাড়ি ফেরত দেয়, অন্যথায় চোরাই গাড়ি বিক্রি করে দেয়।

র‌্যাব-১১ এর অনুসন্ধানে চুরি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চোর চক্রকে সনাক্তকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ২১ জুলাই বিকেলে অভিযান শুরু করে ২২ জুলাই সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা হতে চোরচক্রের মূলহোতা সহ উপরোক্ত ২জন আসামিকে গ্রেপ্তার করা হয় এবং গ্রেপ্তারকৃত আসামিদ্বয়ের স্বীকারোক্তি মোতাবেক রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকা হতে চোরাইকৃত পিক-আপ গাড়িটি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লার জেলার বরুড়া থানায় আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।