আবদুল আউয়াল খানের মৃত্যুতে তৈমূর আলমের শোক প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবং ঢাকা কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আবদুল আউয়াল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

জানাগেছে, বিএনপি নেতা আবদুল আউয়াল খান (৫৬) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি..রাজিউন)। ২০ জুলাই সোমবার দুপুর সোয়া ২টার দিকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার ছোট ভাই আবদুল নবিন খান মৃত্যুর বিষয়টি মিডিয়াতে নিশ্চিত করেছেন।

বিএনপির এই নেতার মৃত্যুতে সোমবার এক শোকবার্তায় অ্যাডভোকেট তৈমূর খন্দকার গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা সহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

মরহুমের ভাই নবিন খান জানান, আবদুল আউয়াল খানকে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা টেস্ট পজিটিভ আসে। পরে শ্বাসকষ্ট বেড়ে গেলে মুগদাতে আইসিইউ বেড না পেয়ে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নেওয়া নয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি বলেন, ‘মুগদা জেনারেল হাসপাতালে ভর্তির আগে গত ৪-৫ দিন চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসাতেই আইসোলেশনে ছিলেন আবদুল আউয়াল খান।’

অন্যদিকে আবদুল আউয়াল খানের মৃত্যুতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ দলীয় নেতৃবৃন্দ গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার কাসারীখোলা গ্রামে জন্ম নেওয়া ঢাকা কলেজের সাবেক জিএস আবদুল আউয়াল খান স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও ৬ ভাই ও ২ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।