বন্দর মদনপুরে মসজিদের ভেতরে সন্ত্রাসী হামলায় আহত দুুই মুসল্লি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের দক্ষিণ চাঁনপুর বাইতুল জান্নাত জামের মসজিদের বর্তমান কমিটির উন্নয়ন কাজের বিরোধ নিয়ে জুমার নামাজ চলাকালে সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। ১৭ জুলাই শুক্রবার দুপুরে বন্দর উপজেলাধীন মদনপুর ইউনিয়নের দক্ষিণ চাঁনপুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

ঐদিন জুম্মার নামাজের খুতবা চলাকালে স্থানীয় শহীদ, আক্তার, আবুল কালাম, ইকবাল ও মামুন গং দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে মসজিদের উপস্থিত ইমামের মাইক্রোফোন কেড়ে নেয়। ঘটনার প্রতিবাদ করলে মুসল্লিদের উপর চড়াও হয় উল্লেখিত সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলেই ২জন মুসল্লি আহত হন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার খলিল আহমেদ জানান, ২০১৫ সাল নাগাদ সুরুজ মিয়ার ছেলে মোঃ শামীম উল্লেখিত মসজিদ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে ও সাধারণ সম্পাদক ছিলেন সত্তর মিয়া। সে সময় তাদের ব্যাপক অনিয়ম ও অবহেলায় মসজিদের উন্নয়ন কাজ ঝিমিয়ে পরে। তাদের এহেন কর্মকান্ডের উন্নতি না দেখে এলাকাবাসী ক্ষোভে ফুসে উঠে। নেমে আসে রাজপথে। দীর্ঘ আন্দোলন সংগ্রামের মাধ্যমে তারা ঐ কমিটির পতন ঘটায়। পরে এলাকাবাসীর সমর্থনে ২০১৯ সালে রমজান আলী-ইসহাকের নেতৃত্বে নতুন কমিটি গঠন করা হয়।

এই প্যানেল দায়িত্বে আসায় অল্প দিনেই মসজিদের প্রথম ও ২য় তলার ছাদ নির্মাণসহ মসজিদের ব্যাপক উন্নয়ন করে আসছে। এদিকে নতুন কমিটি গঠন হওয়ার পর থেকেই সুরুজ বাহিনীর ইন্ধনে বিভিন্ন সময় এলাকাবাসীকে নানা হুমকি ধমকির শিকার হতে হয়। এরই ধারাবাহিকতায় কমিটির কর্তৃত্ব অর্জনের চেষ্টায় তারা মসজিদের ভেতরে প্রবেশ করে ইমাম সাহেবের মাইক্রোফোন কেড়ে নিয়ে আপত্তিকর মন্তব্য করতে থাকে। পরে মুসল্লীরা প্রতিবাদ করতেই তারা এহেন কর্মকান্ড ঘটায়।

খবর পেয়ে ধামগড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আজিজুল ইসলাম ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।