করোনায় নিহতদের স্মরণে নারায়ণগঞ্জে স্বেচ্ছোসেবক দলের দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের ছোবলে নিহতদের আত্মার মাগফেরাত ও আক্রান্তদের সুস্থ্যতা কামনায় এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন করেছে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দল। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েলের নির্দেশনায় মহানগরের অর্ন্তর্গত প্রতিটি ওয়ার্ডে মিলাদ ও দোয়া কর্মসূচি আয়োজনের ধারাবাহিকতায় ১৭ জুলাই শুক্রবার বাদ আসর বন্দরের ২১নং ওয়ার্ডের সালেহনগর এলাকায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন মশুর সভাপতিত্বে এবং জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া।

প্রধাণ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর শ্রমিক দলের যুগ্ম আহবায়ক মনির মল্লিক। উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী প্রজন্ম একাত্তর নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল কাদির সোহাগ, মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হাসান সুজন, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, মহানগর স্বেচ্ছাসেবক দলের কৃষি বিষয়ক সম্পাদক জাহিদ প্রধান সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনার শুরুতে বক্তারা করোনা মহামারিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, সারা বিশ্ব আজ করোনা ভাইরাসের ছোবলে ক্ষতবিক্ষত। বিশ্বের সকল দেশের সরকার এ মহামারি প্রতিরোধে সর্ব শক্তি নিয়োগ করে চেষ্টা চালিয়ে যাচ্ছে অথচ আমাদের ভোটার বিহীন নির্বাচনের অবৈধ সরকার মহামারি নিয়েও ব্যবসা শুরু করে দিয়েছে। গরিবের জন্যে বরাদ্দ হওয়া ত্রাণ সামগ্রী চুরি মহোৎসব শুরু করেছে আওয়ামীলীদের নেতাকর্মীরা। এমনকি করোনার চিকিৎসা সেবা দেওয়ার বদলের মানুষের জন্যে প্রতারনার ফাঁদ পেতে অবৈধ ব্যবসা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এই অবৈধ সরকারের আশ্রয় প্রশ্রয়েই শাহেদ সাবরিনা, পাপিয়া আর জিকে শামীমের মতো মহা চোরের জন্ম হয়েছে। আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমান নিজেই বলে গিয়েছিলেন তিনি পেয়েছেন চোরের খনি। সেই খনির চোরেরা এখন দেশের মানুষকে শোষন করতে করতে তাদের জীবন মৃত্যু নিয়েও ব্যবসা করছে। দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ হুমকির মুখে। আজ এই মহামারিকালে যারা সাধারণ মানুষের জীবন ছিনিমিনি খেলছে তাদের সকলকে সর্বোচ্চ শাস্তি প্রদান করতে হবে।

তারা আরো বলেন, স্বাধীনতার পরে এই আওয়ামীলীগ সরকার দেশের গণতন্ত্র হত্যা করে এক দলীয় শাষন ব্যবস্থা কায়েম করেছিলো। তখন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্টপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। বর্তমান সরকারও সেই ৭১ পরবর্তী সরকারের মতো দেশের মানুষের সকল মৌলিক অধিকার হরণ করে একদলীয় দু:শাসন কায়েম করেছে। আর জুলুম নির্যাতন থেকে দেশের মানুষকে মুক্তি দিতে লড়াই করে যাচ্ছেন গণতন্ত্রের আপোষহীন নেত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমরা সকলে শহীদ জিয়ার আদর্শকের সৈনিকেরা আমাদের নেত্রীর নির্দেশে রাজপথে আমাদের অবস্থান অক্ষুন্ন রাখবো। নিজেদের ঐক্য ধরে রেখে আগামী দিনে দেশ গড়ার কাজে নিয়োজিত হতে সকল প্রস্তুতি সম্পন্ন করতে হবে। দেশের করোনা পরিস্থিতিতে নারায়ণগঞ্জ মহানগরের আওতাধীন সকল ওয়ার্ডে পর্যায়ক্রমে এ আয়োজন অব্যহত থাকবে।

আলোচনা সভা শেষে বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের ছোবলে নিহতদের আত্মার মাগফেরাত ও আক্রান্তদের সুস্থ্যতা কামনায় এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় এবং দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।