ড. এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে রাজীবের শোক প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী, লেখক ড. এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব।

১৭ জুলাই শুক্রবার এক শোকবার্তায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, ড. এমাজউদ্দীন আহমদ দেশের একজন খ্যাতমান পন্ডিত ছিলেন। তার মৃত্যুতে দেশ তার এক বরেণ্য শিক্ষককে হারালো। কীর্তিমান ও পন্ডিত রাষ্ট্রবিজ্ঞানী হিসেবে তিনি দেশে-বিদেশে সুনাম অর্জন করেছিলেন। গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে তার সুচিন্তিত ও বিশ্লেষণধর্মী লেখা মানুষকে চিরদিন অনুপ্রাণিত করবে। র্তমানে রাজনৈতিক সংকটাপন্ন পরিস্থিতিতে গণতন্ত্র পুনরুজ্জীবনের দাবির পক্ষে তিনি জাতীয় অভিভাবকের ভূমিকা পালন করেছেন। দেশের এই ক্রান্তিকালে তার মতো একজন খ্যাতনামা শিক্ষাবিদের শূন্যতা পূরণ হওয়ার নয়।

উল্লেখ্য, আজ ১৭ জুলাই শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ড. এমাজউদ্দীন আহমদ (৮৭) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উনার মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন জানান, জানাজার পর আজই তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।