‘তোলারাম কলেজকে সরকারি করতে এই ভিপি বাদলকে দরকার ছিল’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল সরকারি তোলারাম কলেজের ছাত্র রাজনীতিকে স্মরণ করে বলেছেন, তৎকালীন সময়ে তোলারাম কলেজের ছাত্র-ছাত্রীরা ঝাঁপিয়ে পড়েছিল, নির্বাচন করেছিল, তখন ভিপি বাদলকে প্রয়োজন ছিল। তোলারাম কলেজকে সরকারি করতে এই ভিপি বাদলকে দরকার ছিল।

তিনি বলেন, বাংলাদেশ জাতি গঠনে ছাত্রলীগের নিবিড় সম্পর্ক রয়েছে। দেশের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে যারা রাজপথ দখলে রেখেছিল, মানুষের অধিকার আধিকার আদায় করেছিল। বঙ্গবন্ধু বলেছিলেন ছাত্রলীগের ইতিহাস বাঙ্গালীর ইতিহাস আমি সেই ছাত্রলীগের সংগঠনের লোক।

১০ জুলাই শুক্রবার নারায়ণগঞ্জের বন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামীলীগের এই নেতা।

তিনি নারায়ণগঞ্জের সাংবাদিকদের হুশিয়ার করে দিয়ে বলেছেন, যারা পত্রিকার মাধ্যমে অপব্যাখ্যা করতে চান, তাদেরকে বলতে চাই- আপনারা কেন আসেন? বিবেকে বাধে না? আপনাদের কি হাত কাঁপে না?

শহীদ বাদল বলেন, নারায়ণগঞ্জে বিভিন্ন জেলা থেকে অনেকেই এসেছিলেন। নারায়ণগঞ্জ সবার। এই মাটি পবিত্র মাটি। এই মাটিকে অপবিত্র হতে দিবোনা। যারা লেখনীর মাধ্যমে লেখালেখি করেন তারা সাবধান হয়ে যান হুশিয়ার হয়ে যান। ছাগলের ৩টা বাচ্চা ২টা খাইয়া লাফায় একটা না খাইয়া লাফায়। লাফাইয়েন না। আপনারা কি আমার নেতা শামীম ওসমানের বিজয়ের কথা শুনেন নাই? সারা বাংলায় আওয়ামীলীগের বিজয়ের কথা? আমরা বঙ্গবন্ধুর সৈনিক আমরা প্রধাণমন্ত্রী শেখ হাসিনার সৈনিক তার ডাকে আমরা ছুটে যাই একপ্রান্ত থেকে আরেক প্রান্তে।

জানাগেছে, বন্দরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আওয়ামীলীগ, যুবলীগ, জয় বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ, ত্রাণ বিতরণ ও মহামারী করোনা ভাইরাসে শহীদদের স্মরণে ও করোনা থেকে মুক্তির জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১০ জুলাই শুক্রবার বিকেলে বন্দরের দড়ি সোনাকান্দায় এ দোয়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। ওই অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।