সোনারগাঁও উপজেলা পরিষদে দুর্নীতিগ্রস্থ তিন কর্মচারী বদলি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৩ কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছে। ক্ষমতার অপব্যহার ও দুর্নীতির অভিযোগ এনে তাদের বদলি করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। যদিও বিষয়টি আড়াল করে উপজেলা প্রশাসনের কর্তৃপক্ষ বলছে- সরকারি নিয়ম ও প্রক্রিয়ার অংশ হিসেবেই তাদেরকে বদলি করা হয়েছে।

জানাগেছে, ৯ জুলাই বৃহস্পতিবার নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের নির্দেশে তাদের বদলির আদেশ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়রের সিএ মোঃ রাশেদুল ইসলাম, অফিস সহকারী মোঃ মিজানুর রহমান এবং কম্পিউটার অপারেটর ফৌজিয়া আক্তারকে বদলি করা হয়েছে। তারা দীর্ঘদিন উপজেলা পরিষদে নিয়োজিত ছিলেন। যার ফলশ্রুতিতে তারা দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েন। সেই সঙ্গে স্থানীয় প্রভাবশালীদের সঙ্গে তাদের যোগসাজোস রয়েছে। সেই যোগসাজোসে তারা নিজেদেরকে সর্বোচ্চ ক্ষমতাধর ভাবতে শুরু করেন এবং চরম দুর্নীতিতে জড়িয়ে পড়েন।

জানাগেছে, সিএ রাশেদুল ইসলামকে ফরিদপুরে, অফিস সহকারী মোঃ মিজানুর রহমান ও কম্পিউটার অপারেটর ফৌজিয়া আক্তারকে আড়াইহাজার উপজেলায় বদলি করা হয়েছে।

সিএ রাশেদুল ইসলাম সোনারগাঁয়ে ৮ বছর ধরে কর্মরত রয়েছেন। মো: মিজানুর রহমান অফিস সহকারী হয়েও দীর্ঘ ২৮ বছর ধরে সোনারগাঁয়ে কর্মরত রয়েছেন। মিজানুর রহমান অঢেল সম্পদের পাহাড় গড়েছেন। এছাড়া ফৌজিয়া আক্তার কমিশনার অফিসের একজন কর্মচারী মোঃ আক্তার হোসেনের স্ত্রী। তিনিও তার স্বামীর ক্ষমতা দেখিয়ে ধরাকে সরা জ্ঞান করতেন। তার স্বামী আক্তার হোসেন একজন কর্মচারী হয়েও নিজেকে কমিশনারের পিএস বলে সোনারগাঁয়ে পরিচয় দিয়ে থাকেন। বিভিন্ন কাজে তারা প্রভাবশালী দুর্নীতিবাজদের সঙ্গে সখ্যতা তৈরি করে যোগসাজোসে দুর্নীতি করেছেন। সম্পদের পাহাড় গড়েছেন তারা।

তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, সরকারী কর্মকর্তাদের বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া। এছাড়া তারা দীর্ঘদিন একই স্থানে থেকে চাকুরী করছেন। এটা আইন বর্হিভূত। এজন্য সরকারী নিয়ম অনুযায়ী তাদের বদলি করা হয়েছে।