বন্দরে যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ৭ জুলাই মঙ্গলবার বিকেলে উপজেলার ধামগড় ইউনিয়নের জাঙ্গাল মাদরাসা মাঠে বিভিন্ন দেশীয় ফলজ ও বনজ চারাগাছ রোপণ করা হয়েছে।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির গণমাধ্যমকে জানান, ‘বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ এবং সবুজ প্রকৃতি ও সুন্দর পরিবেশবান্ধব দেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের দিকনির্দেশনা মোতাবেক চলমান বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে বন্দর উপজেলা যুবলীগের উদ্যোগে আজ বৃক্ষরোপন কর্মসূচি পালিত হচ্ছে।

তিনি আরও জানান, পর্যায়ক্রমে সমগ্র নারায়ণগঞ্জ জেলাজুড়ে এ কর্মসূচি পালিত হবে। করোনা দুর্যোগ আমাদেরকে চোঁখে আঙ্গুুল দিয়ে দেখিয়ে দিয়েছে বেঁচে থাকার জন্য অক্সিজেন কত জরুরী। অঢেল টাকা খরচ করা যাবে কিন্তু প্রয়োজনীয় অক্সিজেন যোগাড় করা খুবই দূরহ। তাই সবুজ বনায়ন এবং অক্সিজেনের ঘাটতি মেটাতে আমাদের বেশী বেশী বৃক্ষরোপন করতে হবে। সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং যথাসম্ভব ঘরে থাকুন। নিজে বাঁচুন এবং অপরকে বাঁচতে সহায়তা করুন’।

বন্দর উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলুর সভাপতিত্বে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম হুসাইনের সার্বিক আয়োজনে ও মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভূঁইয়ার সার্বিক সমন্বয়ে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এস এম আতাহার জামাল উপস্থিত ছিলেন।

এ সময় বন্দর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জামান, বন্দর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এসআই জুয়েল, সোনারগাঁও উপজেলা যুবলীগ নেতা নূর উদ্দিন, ধামগড় ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল সোবহান, সহ-সভাপতি গিয়াস উদ্দিন, ঢাকা জেলা পরিবহন শ্রমিক লীগের সভাপতি আলী আজগর ভূঁইয়া, মুছাপুর ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ শামীম ও আল আমিন, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, মীর হোসেন, জাহাঙ্গির মোল্লা, আনিসুর রহমান, মাইনুল হোসেন, দেলোয়ার হোসেন, তৈয়ব উল্লাহ, আতাউর রহমান, মহিউদ্দিন মোল্লা, মাসুদ, ধামগড় ইউনিয়ন ১নং ওয়ার্ড যুবলীগ নেতা আনোয়ার হোসেন, দুলাল প্রধান, সোহেল, আল আমিন, আরিফুল ইসলাম, ফয়সাল, গোলজার হোসেন, মাসুম সহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত থেকে বৃক্ষরোপন সহ স্থানীয়দের মধ্যে গাছ বিতরণ করেন।