দুর্নীতিবাজ সেই ইউপি সচিব ইউসুফ বরখাস্ত, ‘সত্যের জয় পেলেন এহসান চেয়ারম্যান’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বহুল আলোচিত বন্দর ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মোহাম্মদ ইউসুফকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২৮ জুন নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় স্থানীয় সরকার শাখার এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। এতে বন্দর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ এহসান উদ্দীন আহমেদ সত্যের জয় পেয়েছেন বলে মন্তব্য করেছেন বন্দর ইউনিয়নবাসী। নিজের দুর্নীতি ঢাকতে চেয়ারম্যান এহসানকে জড়ানোর চেষ্টা অবশেষে ব্যর্থ হয়েছে বলেও স্থানীয়দের দাবি।

সূত্রমতে, এক অফিস আদেশে বলা হয়- যেহেতু মোহাম্মদ ইউসুফ, ইউনিয়ন পরিষদ সচিব (সাময়িক বরখাস্তকৃত) , সাবেক, বন্দর ইউনিয়ন পরিষদ বন্দর, নারায়ণগঞ্জ। বর্তমান সনমান্দি ইউনিয়ন পরিষদ, সোনারগাঁও নারায়ণগঞ্জের বিরুদ্ধে কর্তব্যে অবহেলা, অর্থ ও সরঞ্জামাদি আত্মসাত সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা-২০১১ এর ৭ম অধ্যায়ে বর্ণিত সাধারণ আচরণ এবং শৃঙ্খলাজনিত বিধিমালা কারনে তার বিরুদ্ধে ৩৮ বিধির অধীন বিভাগীয় মামলা চালু করা হয়।

এবং যেহেতু বিধি ৩৮ এর (ক) এবং (খ) বিধানাবলী অনুসরণ করে তাকে অভিযোগনামার শাস্তির বিষয় উল্ল্যেখ করে কারন দর্শানো হয় এবং তিনি যে জবাব দাখিল করেন তা সন্তোষজনক না হওয়ায় কর্তৃপক্ষ তাকে গুরুদন্ড আরোপের জন্য তদন্ত কমিটি গঠন করেন।

উক্ত বিভাগীয় মামলা তদন্তের নিমিত্ত স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা-২০১১ এর বিধি ৩৮(২)(গ) মোতাবেক (১) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সারাওয়াত মেহজাবীন, সহকারী কমিশনার আসমা সুলতানা নাসরিন এর সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়।

এবং যেহেতু উক্ত তদন্ত কমিটি বিভাগীয় মামলার দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন যে, সংশ্লিষ্ট কাগজপত্রাদি বন্দর ইউনিয়ন পরিষদের অফিসের ক্যাশ বই, রেজিস্টার, জরুরী নথিপত্র ইত্যাদি পরীক্ষা করে মোহাম্মদ ইউসুফ, বন্দর ইউনিয়ন পরিষদের সচিব (সাময়িক বরখাস্তকৃত) তার বিরুদ্ধে আনীত আর্থিক অনিয়মের অভিযোগটি যথাযথভাবে প্রমাণিত হয়েছে মর্মে:

এবং যেহেতু মোহাম্মদ ইউসুফ এর বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে সেহেতু তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা-২০১১ এর ৩৫(১)খ(ঈ) ধারা মোতাবেক চাকুরী হতে বরখাস্ত করা হলো।

এই আদেশটি গত ২৮ জুন এই আদেশে স্বাক্ষর করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন। একই সঙ্গে এই আদেশের অনুলিপি সংশ্লিষ্ট সকল দপ্তরে প্রেরণ করা হয়।