বন্দরে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘‘জেনে’ বুঝে বিদেশ যাই অর্থ” সম্মান দুটোই পাই’’ এই শ্লোগানকে সামনে রেখে ৬ জুলাই সোমবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অত্যন্ত নিরাপদ দূরত্ব বজায় রাখার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকারের সভাপতিত্বে জনসচেতনতামূলক এ কার্যক্রমে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ রশিদ।

বন্দর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসমা সুলতানা নাসরিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন- বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, বন্দর উপজেল ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহিলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ ও উপজেলা সমাজসেবা অফিসার এসএম মুক্তার হোসেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এবং বন্দর উপজেলা প্রশাসন আয়োজিত এ সেমিনারে উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, ইমাম, মন্দিরের পুরোহিত, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং প্রবাস ফেরত ভুক্তভোগী ব্যক্তিবর্গ অংশ নেন।

উল্লেখ্য, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০১৮ এ প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রতি উপজেলা হতে বছরে গড়ে এক হাজার যুবক ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান কর হবে। প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার-২০১৮বর্তমান সরকারের উন্নয়ন রূপরেখা। এ উন্নয়ন রূপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করার নিমিত্ত ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে।