তৈমূর আলমের উদ্যোগে ফতুল্লায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ২ জুলাই বক্তাবলীর ৯নং ওয়ার্ডের পূর্ব চরঘড়কুল হাইস্কুলের রাস্তায় বৃক্ষরোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব। এই কর্মসূচি এক সপ্তাহব্যাপী চলবে।

অন্যদিকে জানাগেছে,করোনা পরবর্তী পরিস্থিতিতে সামাল দিতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের থিওরি ‘একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার’ এই কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে বিভিন্ন প্রজাতির ৩০ হাজার চারা গাছ রোপণের ঘোষণা দিয়েছেন তিনি। ইতিমধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, বন্দর ও ফতুল্লার বক্তাবলী এলাকায় সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

২ জুলাই বৃহস্পতিবার মিডিয়াতে এক বিবৃতিতে বাংলাদেশ সুপ্রীম কোর্ট এপিলেট ডিভিশনের আইনজীবী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এ তথ্য জানান।

তিনি আরও জানান, ইতিমধ্যে রাজশাহী থেকে উন্নত জাতের আমের চারার অর্ডার দেয়া হয়েছে। ৩ হাজার আম গাছের চারা রাজশাহী থেকে আনা হচ্ছে। যা জেলার বিভিন্ন এলাকায় রোপন করা হবে এবং তার রক্ষণাবেক্ষণ করা হবে। এই কাজে সহযোগীতা করবেন ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মী। যারা সকলে টি-শার্ট পরিধান করে কাজ করবেন। সেজন্য ১ হাজার টি-শার্ট তৈরিরও অর্ডার দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এসব গাছ বিভিন্ন মসজিদ মাদ্রাসা বিদ্যালয় সহ রাস্তার দুইপাশে রোপণ করা হবে। এ ছাড়াও যেখানে খালি থাকবে সেখানেই চারা রোপণ করা হবে। ১ হাজার কর্মীরাও এসব গাছ রক্ষণাবেক্ষণে কাজ করবে। মোট কথা করোনা পরিস্থিতি পরবর্তীতে মানুষের যে খাদ্যের সংকট দেখা দিবে সেই সংকট মোকাবেলায় একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার থিওরি নিয়েই এগিয়ে যাচ্ছি।