ইনকিলাব পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলা, তৈমূর আলমের নিন্দা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশের বহুল প্রচারিত ও প্রথম শ্রেণির জাতীয় পত্রিকা ‘দৈনিক ইনকিলাব’ এর সম্পাদক এ.এম.এম. বাহাউদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবাদ জানিয়েছেন জাতীয় কলামিষ্ট ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

২৯ জুন সোমবার এক বিবৃতিতে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তিনি বলেন, এ ধরণের প্রতিহিংসামূলক মামলা সংবাদপত্র ও সাংবাদিকদের সাংবিধানিক অধিকার হরণ করছে। রাষ্ট্রীয় উচ্চপদস্থ ব্যক্তিদের খুশি রাখার জন্যই এ ধরণের মামলা রুজু হচ্ছে যা বিচার বিভাগের জুডিশিয়াল নোটিশে নেয়া অত্যাবশ্যক। এ ছাড়াও সরকারী কোন নেতা বা উচ্চপদস্থ আমলাদের দায়িত্ব, কর্তব্য অবহেলার এবং দূর্নীতি বিষয়ক কোন ঘটনা পত্রিকায় প্রকাশ করলেই ডিজিটাল নিরাপত্তা আইনকে ঢাল হিসাবে ব্যবহার করে সাংবাদিক ও সংবাদপত্রকে হয়রানী করা হচ্ছে।

তিনি আরও বলেন, সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করার জন্য দৈনিক ইনকিলাব সম্পাদক এ.এম.এম. বাহাউদ্দিন সহ যে সকল সাংবাদিক ও সংবাদপত্রের বিরুদ্ধে কালো আইন তথা জিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলা প্রত্যাহার করার জন্য জাতীয় কলামিষ্ট তৈমূর আলম খন্দকার দাবী জানান।