আজাদের ঘনিষ্ট ডাকাত সর্দার হাবু আবারো গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারের এক সময়কার ডাকাত সর্দার ও অস্ত্র মামলার সাজাপ্রাপ্ত আসামি কথিত বিএনপি নেতা হাবিবুর রহমান হাবুকে গ্রেপ্তার করেছে পুুলিশ। এর আগে গত বছরের ২৭ আগস্ট অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। এ ছাড়াও ২০১৮ সালের ২৩ আগস্টও তাকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন- এক সময় আড়াইহাজারের ডাকাত দলের সর্দার ছিলেন হাবিবুর রহমান হাবু। পরবর্তীতে বিএনপির রাজনীতিতে পা দিয়ে উপজেলা বিএনপির সেক্রেটারির পদও ভাগিয়ে নেন। দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২০১২ সালে তৎকালীন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম তাকে শোকজ করেন। সেই শোকজের জবাব না দেয়ায় তাকে অব্যাহতি দিয়ে ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে আবুল কাশেম ফকিরকে দায়িত্ব দেয়া হয়। বর্তমানে কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের ঘনিষ্টজন হিসেবে বিএনপির রাজনীতিতে সক্রিয় রয়েছেন। যদিও গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আজাদের বিরুদ্ধেই জিডি করেছিলেন হাবুু।

জানাগেছে, ২০১৩ সালের একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ২৩ জুন মঙ্গলবার রাতে উপজেলার দক্ষিণপাড়া এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। ওই এলাকার ঈমান আলীর ছেলে হাবু। আড়াইহাজার থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

অন্যদিকে আরও জানাগেছে, ২০০৭ সালে র‌্যাবের অভিযানে হাবুকে অস্ত্র সহ গ্রেপ্তার করেছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। মামলার বিচারকার্য শেষে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালত হাবুকে ১০ বছরের কারাদন্ড দেন। দন্ডপ্রাপ্ত হওয়ার পর থেকে হাবু পলাতক থাকলেও পরবর্তীতে গত বছরের ২৭ আগস্ট গ্রেপ্তার হন তিনি।