ফেসবুকে সরকার বিরোধী মিথ্যা গুজব ছড়ানোর দায়ে ফতুল্লায় যুবক গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুুকে সরকার সম্পর্কে বিভ্রান্তিমূলক ও মিথ্যা গুজব রটানোর দায়ে নারায়ণগঞ্জের ফতুল্লার এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৩ জুন মঙ্গলবার বিকেলে র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১ এর এক বিশেষ অভিযানে ২৩ জুন মঙ্গলবার ফেসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো ও দেশের স্থিতিশীলতা নষ্ট করার চক্রান্তের দায়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নয়ামাটি মুসলিমপাড়া এলাকা থেকে মোঃ আজিজুর রহমানকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত ১টি স্মার্ট ফোন জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামী মোঃ আজিজুর রহমানের বাড়ী শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন আবদুল গনি মল্লিককান্দি এলাকায়। সে দীর্ঘদিন যাবৎ মোবাইল সহ নানা রকমের ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ সরকার ও রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা সহ আইন-শৃংখলার পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশের স্থিতিশীলতা নষ্টের চক্রান্ত করে আসছে। তার ব্যবহৃত ফেসবুক পেজ থেকে ক্রমাগত মিথ্যা বিভ্রান্তিমূলক স্ট্যাটাসের মাধ্যমে ক্রমাগত সরকার বিরোধী প্রচারণার মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে আসছে।