ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড চায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করেছে নারায়ণগঞ্জ জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। ২২ জুন সোমবার সংগঠনটির কার্যালয়ে এক কর্মী সভায় এই দাবি জানান সংগঠনটির নেতারা।

নারায়ণগঞ্জ সদর উপজেলার শিবু মার্কেট এলাকায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত কর্মীসভায় অতিথির বক্তব্য রাখেন- ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রচার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ।

বক্তব্যে তিনি বলেন, একটি সভ্য সমাজের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো প্রতিনিধিত্বপূর্ণ সমাজব্যবস্থা। আর তাই প্রতিনিধিত্বপূর্ণ সমাজ দিয়েই আল্লাহতাআলা পৃথিবীতে মানব সভ্যতার সূচনা করেছিলেন। আদি পিতা হজরত আদম (আঃ) ছিলেন মানবজাতির প্রথম প্রতিনিধি ও প্রথম নবী। যুগে যুগে মহান আল্লাহ তাআলা যত নবী ও রাসুল হিসেবে পাঠিয়েছেন, তাদের সবাইকেই সমকালীন মানবগোষ্ঠীর সর্বোত্তম গুণাবলির অধিকারী করে ঐ সমাজের প্রতিনিধিত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল।

তিনি আরও বলেন, বস্তুত জনপ্রতিনিধি বিশাল জনগোষ্ঠীর সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব বহন করেন। জনপ্রতিনিধির সামগ্রিক যোগ্যতা, প্রজ্ঞা ও দূরদর্শিতার ওপর ভিত্তি করে কোনো সমাজ ও জাতির ভবিষ্যৎ নির্মিত হয়। সুতরাং জনপ্রতিনিধির বৈশিষ্ট্যগুণে যেমন একটি সমাজ ইতিহাসের স্বর্ণচূড়ায় আরোহণ করতে পারে, তেমনি তার ব্যর্থতা একটি জাতিকে ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষেপ করতে পারে।

জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি শিব্বির আহমাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার হোসেনের সঞ্চালনায় কর্মীসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা ইসলামী আন্দোলনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ জাহাঙ্গীর কবীর, ইসলামী যুব আন্দোলন জেলার সাধারণ সম্পাদক মুহাম্মাদ মামুনুর রশীদ, ইশা ছাত্র আন্দোলন জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেনসহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে শিব্বির আহমাদ বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারীতে স্তব্ধ হয়ে গেছে জনজীবন। এই মহামারীর মধ্যেই কিছু কুলাঙ্গারদের জন্য আমাদের দেশে ঘটছে কিছু ন্যাক্কারজনক ঘটনা। সম্প্রতি লক্ষীপুরে হীরামনির সাথে ৫ কুলাঙ্গার কর্তৃক যে ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দোষীদের গ্রেপ্তার পরবর্তী ফাঁসির দাবি জানাই।

তিনি আরও বলেন, আজকের কর্মীসভা থেকে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি ধর্ষকদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির আইন পাশ করুন এবং বাস্তবায়ন করুন।