উত্তর চাষাড়া ও চাঁনমারী এলাকার ৫’শ পরিবারে পুষ্টিকর খাদ্য বিতরণে কাউন্সিলর শকু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের উত্তর চাষাড়া ও চাঁনমারী এলাকার প্রায় ৫’শ পরিবারকে পুষ্টি চাহিদা পূরণে প্রোটিন সমৃদ্ধ ডিম ও দুধ বিতরণ করেছেন কাউন্সিলর শওকত হাসেম শকু। এ সময় তিনি মহামারী করোনা সময়ে এই অসহায় পরিবাদের জন্য প্রোটিন জাতিও খাদ্য সামগ্রী বিতরণে এগিয়ে আসার আহবান জানান।

এর আগে নারায়ণগঞ্জ শহরের ডনচেম্বার এলাকার দু’জন হোম আইসোলেনে থাকা করোনা রোগীর বাড়ী গিয়ে মডেল গ্রুপের অর্থায়নে খাদ্য সামগ্রী ও সার্জিক্যাল মাস্ক বিতরণ করেন তিনি। বিতরণে ছিলো- ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ লিটার তেল, ২ডজন ডিম, হরলিক্স, ড্যানো গুড়ো দুধ, গ্লুক্সোজ-ডি, নিউট্রি-সি, গ্রিন টি, চিনি, প্রাণ টোষ্ট ও এক বক্স মাস্ক।

এ ছাড়াও ২২ জুন সোমবার দুপুর দেড়টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় থেকে সপ্তাহব্যাপী ৩ হাজার ৫’শ পরিবারের মাঝে ১২ পিছ ডিম ও এক লিটার দুধ বিতরণ কার্যক্রমের দ্বিতীয় দিনে তিনি এসব প্রদান করেন।

এ বিষয়ে শওকত হাসেম শকু বলেন, বর্তমানে দেশে মহামারী করোনা সময়ে যারা অসহায় পরিবারদের জন্য পুষ্টি চাহিদা পূরণে প্রোটিন সমৃদ্ধ খাদ্য সামগ্রী বিতরণ সহযোগিতা করেছেন, তাদের জন্য সকলের দোয়া চাই। বিশেষ করে মডেল গ্রুপের কর্ণধার মাসুদুজ্জামানকে ধনব্যদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনিই করোনা সময়ে করোনা রোগী পরিবার ও এই ওয়ার্ডের প্রায় সাড়ে ৩হাজার পরিবার মধ্যে ডিম ও দুধ দেয়ার জন্য এগিয়ে এসেছেন। এগুলো ধারাবাহিকতা বজার রাখার জন্য সকল বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।

জনপ্রিয় এই কাউন্সিলর আরো বলেন, মহামারী করোনা ভাইরাস থেকে নাসিক ১২নং ওয়ার্ডকে মুক্ত রাখার সকল চেষ্টা অব্যাহত রয়েছে। যারা পরিক্ষা মাধ্যমে করোনা পজেটিভ হচ্ছেন, তারা নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে অবস্থান করুণ। আমরা আপনার বাড়ীতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দিবো। হোম আইসোলেশনের থাকা কোন রোগী বা তার পরিবারের সদস্যরা যেন কোন জিনিসের জন্য বাহিরে বের না হয়।

উল্লেখ্য, এর আগের দিন ২১জুন রবিবার দুপুর দেড় টায় নিজ কার্যালয় থেকে সপ্তাহব্যাপী সাড়ে ৩ হাজার পরিবারের মধ্যে প্রথম দিনের ৫’শ পরিবারকে এই ডিম ও দুধ বিতরণ উদ্বোধন করে ছিলেন তিনি। রবিবার মিশনপাড়া ও বাগে জান্নাত, মঙ্গলবার ইসদাইর, পিলকুনী সুপার কলোনী ও জামতলা, বুধবার খানপুর ব্রাঞ্চ রোড পশ্চিম ও পূর্ব, বৃহস্পতিবার সরদারপাড়া ও বৌবাজার, শনিবার খানপুর মেইন রোড, রবিবার নিউ খানপুর ও সোমবার ডন চেম্বার এলাকায় দেয়া হবে।