করোনায় মানুষের সেবায় থাকা নেতাকর্মীদের মাঝে ফলমূল বিতরণে ইঞ্জিনিয়ার মাসুম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে যেসব নেতাকর্মী, ইউনিয়ন পরিষদের মেম্বার ও পরিষদের কর্মকর্তাগণ মানুষের সেবায় কাজ করেছেন তাদের মাঝেও পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। গত দুই মাস যাবত তারা চেয়ারম্যান মাসুমের সঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন।

পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ সহ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের সদস্য ও সচিবকে পুষ্টিকর খাবার উপহার দিয়ে তাদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন মাসুদুর রহমান মাসুম।

২৩ মে শনিবার সকালে মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজে পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে এসব পুষ্টিকর খাবার উপহার দেন। পরে দুপুরের দিকে পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসে ইউপি সদস্য, সচিবের হাতে পুষ্টিকর খাবার উপহার দেন। পুষ্টিকর খাবারের মধ্যে রয়েছে, আপেল, মাল্টা, নাশপাতি, আঙ্গুর, কলা, আনারস, তরমুজ, লেবু ও খেজুর ।

ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, বৈশ্বিক মহামারি করোনাকালে আমার ইউনিয়নের আওয়ামীলীগ ও প্রতিটি ইউনিয়ন পরিষদের (মেম্বার) সদস্য ও সচিব জীবনের ঝুঁকি নিয়ে আমার দেয়া খাবার সামগ্রী প্রতিটি অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দিয়েছেন। এজন্য তাদের প্রতি আমি কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ হিসেবে ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে তাদেরকে কৃতজ্ঞতাস্বরূপ পুষ্টিকর খাবার ফল উপহার দিয়েছি।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনার মহামারিতে জনসেবায় বেশি আলোচিত হয়েছেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তার নির্বাচনী পিরোজপুর ইউনিয়নেই তিনি ২৭ হাজার পরিবারের মাঝে কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এ ছাড়াও প্রধানমন্ত্রীর বরাদ্দের ত্রাণ সামগ্রীর সঙ্গে তিনি ভর্তুকি দিয়েও মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

একই সঙ্গে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সোনারগাঁও উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ শেষ করেছেন। তৃতীয় দফায় তিনি আরও কয়েক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করে আসছেন যা চলবে।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এছাড়াও তিনি মুক্তিযোদ্ধাদের পাশেও দাঁড়িয়েছেন। ৩৬ জন মুক্তিযোদ্ধার বাসায় পুষ্টিকর খাদ্য নিয়ে বিতরণ করেছেন চেয়ারম্যান।