পিরোজপুর ইউনিয়নে আরও ২ হাজার পরিবারে ইঞ্জিনিয়ার মাসুমের ঈদ উপহার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুুর ইউনিয়নের ৩টি ওয়ার্ডের আরও ২ হাজার পরিবারে ঈদ উপহার বিতরণ করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

করোনা ভাইরাসের কারনে সরকারি নির্দেশনায় প্রায় দুই মাসের বেশি সময় ধরে সকল শ্রেণি পেশার মানুষের আয়ের সব বন্ধ। এমন পরিস্থিতিতে সবচেয়ে বিপদগ্রস্থ অসহায় অবস্থায় রয়েছেন গরীব দুস্থ দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো। এমন পরিস্থিতিতে সামনে এসেছে ঈদ উল ফিতর।

কঠিন এমন সময়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

২২ মে শুক্রবার সকালে পিরোজপুর ইউনিয়নের ৩টি ওয়ার্ডে প্রায় ২ হাজার অসহায় পরিবারের মাঝে চাল, সেমাই, চিনি, দুধ, তেল সহ অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ করেছেন।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান বলেন, করোনার কারণে বেকার হয়ে পড়া মানুষের পাশে দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। যা আমাদের প্রতিটি সামর্থ্যবান মানুষের উচিত। আমি সবাইকে আহবান করবো যে যার স্থান থেকে এসব মানুষের পাশে দাড়িয়ে ঈদের আনন্দ যেন ভাগাভাগি করে নেই।

এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, সংরক্ষিত সদস্য মমতাজ বেগম, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, যুবলীগ নেতা শাহবুদ্দিন, মাসুম বিল্লাহ, লুৎফর রহমান, ত্রাণ কমিটির সদস্য আলম চাঁন, আবু হানিফ, শাহ পরান ও ছালাম ভূঁইয়া সহ অন্যান্যরা।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনার মহামারিতে জনসেবায় বেশি আলোচিত হয়েছেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তার নির্বাচনী পিরোজপুর ইউনিয়নেই তিনি ২৭ হাজার পরিবারের মাঝে কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এ ছাড়াও প্রধানমন্ত্রীর বরাদ্দের ত্রাণ সামগ্রীর সঙ্গে তিনি ভর্তুকি দিয়েও মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

একই সঙ্গে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সোনারগাঁও উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ শেষ করেছেন। তৃতীয় দফায় তিনি আরও কয়েক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করে আসছেন যা চলবে।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এছাড়াও তিনি মুক্তিযোদ্ধাদের পাশেও দাঁড়িয়েছেন। ৩৬ জন মুক্তিযোদ্ধার বাসায় পুষ্টিকর খাদ্য নিয়ে বিতরণ করেছেন চেয়ারম্যান।