তৈমূর আলমের ভুমিকায় রূপগঞ্জের অসহায় কৃষক ফরিদ মিয়ার মুখে হাসি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের প্রশংসনীয় ভুমিকায় রূপগঞ্জের সদর ইউনিয়নের পিতলগঞ্জ এলাকার কৃষক মোঃ ফরিদ মিয়ার মুখে হাসি ফুটলো।

করোনা পরিস্থিতিতে যখন ধান কাটার জন্য শ্রমিক সংকট এবং এমন পরিস্থিতিতে উচ্চমূল্যে শ্রমিক দিয়ে ধান কেটে ঘরে তুলতে পারছেন না এমন কৃষকের পাশে দাঁড়িয়েছেন বিএনপি নেতাকর্মীরা। যার নির্দেশনা দিয়েছেন তৈমূর আলম খন্দকার। এমন একজন কৃষক ফরিদ মিয়ার জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন নেতাকর্মীরা।

২০ মে বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জর উপজেলার সদর ইউনিয়নের পিতলগঞ্জ এলাকার কৃষক ফরিদ মিয়ার ২ বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

ধান কাটার সময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দীন, থানা যুবদল নেতা আব্দুল বারেক, আব্দুল রাজ্জাক ও বাবুল মিয়া সহ বিএনপির অন্যান্য নেতাকর্মীরা।

এখানে উল্লেখ্যযে, করোনা পরিস্থিতিতে ইতিমধ্যে গত ৭ এপ্রিল থেকে নারায়ণগঞ্জের অসহায় দিনমজুর কেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন তৈমূর আলম খন্দকার। জেলার রূপগঞ্জ উপজেলায় প্রথম দফায় তিনি ১০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরবর্তীতে আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দেন যা ইতিমধ্যে শেষ করা হয়েছে। এখন ঈদকে সামনে ঈদ সামগ্রী বিতরণ চলছে। এ ছাড়াও তিনি নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা ও বন্দর থানা এলাকাতেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। সেই সঙ্গে তিনি সমস্যায় থাকা বিএনপির নেতাকর্মীদেরও পাশে দাঁড়িয়েছেন।

একই সময়ে তিনি করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটে থাকা কৃষকের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিতে নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীদের প্রতি আহ্বান রাখেন। তার এই আহ্বানে নিয়মিত নেতাকর্মীরা বিভিন্ন কৃষকের জমির ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। রূপগঞ্জ ও আড়াইহাজারে নিয়মিত তার নির্দেশে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন নেতাকর্মীরা।

বন্দরের যুবদল নেতা আহাম্মদ আলীর নেতৃত্ব ধান কাটার কমিটি গঠন করা হয়েছে যে কমিটিকে কৃষক জানালে তারা কৃষকের ধান কেটে ধান ঘরে তুলে দিবেন। একইভাবে ফতুল্লায় যুবদল নেতা হাবিবুর রহমান হাবিব কৃষকের ধান কাটা কমিটি গঠন করেছেন যে কমিটি কৃষকের ধান কেটে দিবেন। তৈমূর আলম খন্দকার ঘোষণা দিয়েছেন যেসব নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছেন তাদেরকে গণসংবর্ধনা দিবেন তিনি। একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জের ২শ স্বেচ্ছাসেবী নিয়ে একটি কমিটি গঠন করেন। যে কমিটির স্বেচ্ছাসেবীরা কৃষকের ধান কাটা ও তৈমূর আলমের উদ্যোগে খাদ্য সামগ্রী, মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করবেন এবং করোনা পরিস্থিতিতে তারা মানুষের পাশে দা^ড়িয়ে স্বেচ্ছা শ্রম দিবেন। এই কমিটি গঠনের পর আরও ১’শ জনকে সংযুক্ত করা হয়।