করোনায় বিপদগ্রস্থ জনগণের পাশে সবার আগে দাঁড়িয়েছে নির্যাতিত দল বিএনপি: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ঈদ মানে হাসি, ঈদ মানে খুশি। কিন্তু এবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের কারনে ঈদের আনন্দ মানুষের মাঝ থেকে হারিয়ে গেছে। করোনায় সারা পৃথিবীতে প্রায় সাড়ে তিন লাখ লোক প্রাণ হারিয়েছেন। বাংলাদেশেও এর সংক্রমণ ছড়িয়ে পরেছে। তাই সাবধানতার কোন বিকল্প নেই। সবাইকে তার নিজ নিজ ঘরে অবস্থান করতে হবে, বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া যাবে না।

তিনি আরও বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের পক্ষে আমরা নারায়ণগঞ্জের অসহায় মানুষের কাছে সামান্য ঈদ উপহার পৌছে দেয়ার উদ্যোগ নিয়েছি। আপনারা সবাই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্যের জন্যে দোয়া করবেন। জনগণের দল বিএনপি আছে জনগণের পাশে। দীর্ঘ ১৪ বছর ধরে নির্যাতিত বিএনপি। নির্যাতিত দল বিএনপিই করোনায় জনগণের পাশে দাঁড়িয়েছে সবার আগে।

প্রাণঘাতি করোনা ভাইরাসের কারনে কর্মহীন বেকার দুস্থ্যদের মাঝে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধানের উদ্যোগে ২০ মে বুধবার সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের ৮নং ওয়ার্ডের এনায়েতনগর এলাকার ৮’শ অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেন তিনি।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীদের নিয়ে একটি টিম গঠন করে আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি। করোনার প্রকোপ শুরুর পর থেকেই এলাকাবাসীকে সচেতন করতে মাইকিং করা, লিফলেট বিতরণ সহ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করেছি। এর পরে লকডাউনে কর্মহীন হয়ে পরা অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিয়েছি। শিশুদের জন্যে দুধ এবং গর্ভবতী মায়েদের জন্যে স্বাস্থ্যকর খাবারের ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, করোনায় মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার করাসহ যে কোন প্রয়োজনে ছুটে বেড়াচ্ছি। বিএনপি জনগনের দল, ক্ষমতায় থাকলেও তারা জনগণের সেবা করে, ক্ষমতায় না থাকলেও তারা সাধারণ মানুষকে ভুলে থাকতে পারেনা। আমি সেই দলের একজন নগণ্য কর্মী হিসেবে শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে আগামী দিনের রাজনীতিতে এগিয়ে যেতে চাই। আপনারা সবাই আমাদের জন্যে দোয়া করবেন।

 

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক মনজুরুল আলম মুসার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, জেলা বিএনপি নেতা নেতা মো: জাহিদুল ইসলাম জাহিদ, মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হাসান সুজন, মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর, মহানগর যুবদল নেতা মো: জাকির হোসেন, মো: হুমায়ুন কবির, শাওন মাঝি ও মেহেদী হাসান সহ অন্যান্য নেতাকর্মীরা।

এখানে উল্লেখ্যযে, মহামারি করোনাভাইরাসে লকডাউনে যখন বিপাকে পড়েছেন নারায়ণগঞ্জের গরীব অসহায় দুুস্থ দিনমজুর খেটে খাওয়া মানুুষগুলো। তখন এসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। নারায়ণগঞ্জে কয়েক দফা তিনি খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের পাশে দাঁড়ান তিনি। ১৯মে মঙ্গলবার বিকেলে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মুছাপুর এলাকায় ৫টি ইউনিয়নের বিএনপির নেতাকর্মীদের হাতে ঈদ উপহার তুলে দেন নারায়ণগঞ্জের আলোচিত বিএনপির এই নেতা।

১৮ মে সোমবার বিকেলে বন্দর থানা তাঁতী দলের সার্বিক তত্ত্বাবধানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের ২৪নং ওয়ার্ডের ৩ হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ সামগ্রী (আতপচাল, পোলাও চাল, ডাল, সেমাই ও চিনি) বিতরণ করেছিলেন তিনি।

গত ১৬ মে শনিবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরের লক্ষণখোলা এলাকায় ২ হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

গত ১৫ মে শুক্রবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় মহানগর মহিলা দলের যুগ্ম আহ্বায়ক ডলি আক্তারের সার্বিক তত্ত্বাবধানে দ্বিতীয় দফায় করোনা ভাইরাসে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

গত ৮ মে শুক্রবার মহানগরীর ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া ভূঁইয়াপাড়া এলাকায় প্রথম দফায় মহানগর যুবদল নেতা হৃদয় ভূঁইয়া ও মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবুর তত্ত্বাবধানে খাদ্যসামগ্রী বিতরণ করেছিলেন তিনি।
গত ১০ মে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরে ২৩নং ওয়ার্ডে মহানগর তাঁতীদলের সদস্য সচিব ইকবাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে কয়েকশত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন নারায়ণগঞ্জের আলোচিত এই আইনজীবী নেতা।

গত ৫ এপ্রিল রবিবার সকাল থেকে নারায়ণগঞ্জ শহরের উকিলপাড়া রেললাইন সহ বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও বন্দরের বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। নারায়ণগঞ্জ জেলা যুবদলের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ এসব খাদ্য সামগ্রী স্থানীয় বিএনপির নেতাকর্মীদের কাছে পৌছে দেন। এসব খাদ্য সামগ্রী টিমওয়ার্কের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরা গরীব অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দেন।

এ ছাড়াও গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ আদালতপাড়ায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিএনপির লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ করেছিলেন সাখাওয়াত হোসেন খান।

২৬ মার্চ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের মাসদাইর বাজার এলাকায় জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের উদ্যোগে ৫শতাধিক রিক্সাচালক ও পথচারী গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ করেছিলেন সাখাওয়াত হোসেন খান।