সোনারগাঁয়ে এবার মহামারিতে জনসেবায় ইঞ্জিনিয়ার মাসুমের সহধর্মিনী আয়েশা সিদ্দিকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সহধর্মিনী আয়েশা সিদ্দিকা শিখার উদ্যোগে উপজেলার মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের এসএসসি বন্ধুমহল ২০০০ ব্যাচের ১৯জন শিক্ষার্থীর সহযোগিতায় করোনার প্রাদুর্ভাবে কর্মহীন অসহায়, দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

১৮ সোমবার সকালে মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ মাঠে সাড়ে ৫’শ মানুষের মাঝে ঈদ সামগ্রী সেমাই, চিনি, দুধ, পোলাও চাল ও মসলা বিতরণ করা হয়। এ শিক্ষার্থীরা ৩ ধাপে প্রায় ২ হাজার ৫’শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

ঈদ সামগ্রী বিতরণে প্রধান অতিথি ছিলেন- সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, সংরক্ষিত নারী সদস্য মমতাজ বেগম, আওয়ামীলীগ নেতা হাজী শাহিন আলম ও পিরোজপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সেলিম রেজাসহ ২০০০ ব্যাচের শিক্ষার্থীরা।

মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের ২০০০ ব্যাচের শিক্ষার্থী জুয়েল রানা বলেন, ঈদ সামগ্রী বিতরণের মাধ্যমে আমাদের এ ব্যাচের অসহায় ও দুস্থ ২৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আগামীতেও আমাদের এ ধারা অব্যাহত থাকবে।

সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ নেতা শাহিন আলম বলেন, ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগ খুবই প্রশংসনীয়। তাদের মতো সকলেরই অসহায় মানুষের পাশে এগিয়ে আসা উচিত।

সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, অসহায় মানুষের পাশে থাকার জন্য ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের ধন্যবাদ। সকল বিত্তবানদের অসহায় ও দুস্থ মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সকলকে আহবান জানাই।

এখানে উল্লেখ্যযে, করোনার মহামারিতে জনসেবায় বেশি আলোচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সোনারগাঁও উপজেলার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। এ পর্যন্ত তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। সরকারি বরাদ্দের ত্রাণের সঙ্গে ভর্তূকি দিয়ে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।