সবজির আড়ালে মাদক পাচার: র‌্যাবের অভিযানে ৩৫ কেজি গাঁজা উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কুমিল্লার দাউদকান্দিতে অভিযান চালিয়ে ৩৫ কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাব-১১। ওই সময় গাঁজা পাচারকালে একজনকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা একটি পিকআপ। ১৭ মে রবিবার বিকেলে র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্নেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

তিনি জানান, ১৭ মে রবিবার সকালে কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন এলাকায় ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোডের উপর গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর অভিযানে সবজি ভর্তি একটি হলুদ রংয়ের পিকআপ ভ্যানে তল্লাশী করে ৩৫ কেজি গাঁজা উদ্ধার সহ মাদক ব্যবসায়ী মোঃ মফিজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে মাদক পরিবহণের কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানটিও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি কুমিল্লা হতে পিকআপ ভ্যানে বিভিন্ন ধরণের সবজি বোঝাই করে ঢাকার কাউরান বাজার যাচ্ছিল। উক্ত পিকআপ ভ্যানের ভেতর রক্ষিত সবজির বস্তার আড়ালে গাঁজা লুকিয়ে সুকৌশলে পাচারের উদ্দেশ্যে ঢাকা আসছিল।
র‌্যাব আরও জানায়, আসামী মোঃ মফিজ উদ্দিনের বাড়ি কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন ধর্মপুর এলাকায়। গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল্লা, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

জিজ্ঞাসাবাদে সে আরোও স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বাংলাদেশে প্রবেশ করায় এবং পিকআপ ভ্যানে পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। মাদক ব্যবসা তার একমাত্র পেশা। মাদকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।