সোনারগাঁও মোগরাপাড়ায় ঈদের কেনাকাটা করতে গিয়ে ধাওয়া খেল ক্রেতাসাধারণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে মার্কেটের পিছনের গেট খোলা রেখে বিক্রয় চলার সময় ব্যবসায়ী ও শপিং করতে আসা ক্রেতাদের ধাওয়া দিয়েছে পুলিশ। ওই সময় মোগরাপাড়ায় ওভারব্রীজ দিয়ে দৌড়ে পালিয়ে যান ক্রেতাসাধারণ।

১৭ মে রবিবার দুপুরে মোগরাপাড়া চৌরাস্তার নুরা বেপারীর মার্কেট, সোনারগাঁ শপিং কমপ্লেক্স ও রজ্জব আলী প্লাজা সহ আরো কয়েকটি মার্কেটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ওই সময় পুলিশ দেখে ক্রেতারা দিকবেদিক হয়ে দৌড়াদৌাড়ি শুরু করেন। এসময় উপস্থিত মানুষ তাদের দৌড়াদৌড়ির একটি ভিডিও ফেসবুকে ভাইরাল করে।

সরকারী স্বাস্থ্য বিবি না মেনে ও শারীরিক দুরত্ব বজায় না রেখে সোনারগাঁ উপজেলার মার্কেটগুলো খোলা রাখায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়। এছাড়া নারায়ণগঞ্জের অন্যান্য উপজেলার তুলনায় সোনারগাঁয়ে করোনা সংক্রমনের হার অত্যন্ত বেশী। সেজন্য সচেতন নাগরিকদের পক্ষ থেকে মার্কেটগুলো বন্ধ করে দেয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করে আসছিল। করোনার প্রাদুর্ভাব ও সাধারণ মানুষের সংক্রমণের কথা চিন্তা করে প্রথম দিক থেকেই আইযুব প্লাজা বন্ধ করে দেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এদিকে অন্যান্য মার্কেটগুলি খোলার পর থেকেই প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দিয়ে আসছিলেন উপজেলা প্রশাসন। কিন্তু প্রশাসনে নির্দেশ অমান্য করে স্বাস্থ্য বিধি অমান্য করে মার্কেটগুলো খোলা রাখে কর্তৃপক্ষ। সেজন্য গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মার্কেট বন্ধ করে দিয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

অন্যদিকে, সরকারী নির্দেশ অমান্য করে গ্র্যান্ডট্যাঙ্ক রোডের পশ্চিমপাশের নুরা ব্যাপারীর মার্কেট রজ্জব ম্যানশন সহ আরো কয়েকটি মার্কেটও সামনের গেট বন্ধ করে পেছনের গেইটখুলে তাদের ব্যবসা পরিচালনা করেন। এমন খবরে রবিবার দুপুরে এসব মার্কেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালত দেখা মাত্র শপিং করতে আসা ক্রেতারা তাদের ছেলে মেয়ে নিয়ে দিক বেদিক হয়ে দৌড়াদৌড়ি শুরু করে। তাদের দৌড়ের ভিডিও সামাজিক যোগাযোগে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় পুলিশ দেখা মাত্র ক্রেতারা ফুটওভার ব্রীজ দিয়ে দৌড়ে পালায়। পুলিশ তাদের শান্ত হওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন।