সোনারগাঁয়ে যোগ্য লোকদের হাতে আওয়ামীলীগের নেতৃত্ব তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী: শহীদ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

যোগ্য লোকদের হাতে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব তুলে দিয়েছেন বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

১৬ মে শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর বরাদ্দের ঈদ উপহার সামগ্রী গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে এমন মন্তব্য করেন।

এখানে উল্লেখ্যযে, গত বছর সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সেক্রেটারি আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। ওই কমিটির বিরোধীতা করেন উপজেলা আওয়ামীলীগের বেশকজন নেতা সহ জেলা আওয়ামীলীগের বেশকজন নেতা। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামীলীগ এ নিয়ে বৈঠক শেষে উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটিকে বহাল রাখেন। কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া ও যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। বাকিরা সবাই সদস্য পদে রয়েছেন।

জানাগেছে, এর আগে ১৬ মে শনিবার সকালে মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ মাঠে শতাধিক পরিবারের মাঝে এ উপহার সামগ্রী বিতরণ করেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, সংরক্ষিত সদস্য মমতাজ বেগম, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, যুবলীগ নেতা লুৎফর রহমান, মাসুম বিল্লাল, ত্রাণ কমিটির সদস্য আলম চাঁন, আবু হানিফ, শাহ পরান, ছালাম ভূইয়া সহ অন্যান্যরা।

পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, করোনার কারনে বেকার অসহায় ও দরিদ্র মানুষের মাঝে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩দফা উপহার সামগ্রী বিতরণ করেছেন। আজ ১৩দফার শতাধিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রী প্রদান করেছি। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি ত্রাণ ছাড়াও আমার ব্যক্তিগত তহবিলের ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

এখানে উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সোনারগাঁও উপজেলার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। এ পর্যন্ত তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। সরকারি বরাদ্দের ত্রাণের সঙ্গে ভর্তূকি দিয়ে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।