সোনারগাঁও মোগরাপাড়ায় সকল মার্কেট বন্ধ করে দিলো উপজেলা প্রশাসন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

স্বাস্থ্য বিধি না মানায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার সকল মার্কেট বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। ১৪ মে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভুমি) আল মামুন মার্কেটগুলো পরিদর্শন শেষে স্বাস্থ্য বিধি না মানায় এ সিদ্বান্ত নেন।

সহকারী কমিশনার (ভূমি) আল মামুন মিডিয়াতে জানান, সোনারগাঁয়ের কোন মার্কেটেই সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছেনা। সরকারি নিয়ম না মেনে মার্কেট খুললে তারা ব্যবসা পরিচালনা করছেন। সেজন্য তাদের মার্কেটগুলোকে বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি জানান, যতক্ষণ না পর্যন্ত তারা পুরোপুরি স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালনা না করবে ততক্ষণ পর্যন্ত কোন মার্কেট খুলতে দেয়া হবেনা। এরপর যদি কেউ আইন অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পরে তিনি চৌরাস্তা এলাকার যানজট নিরসনে এখানে চলাচলরত যানবাহনকে চৌরাস্তায় না গিয়ে বিজয় স্তম্ভের পাশে স্টপেজ করার জন্য নির্দেশ দেন। তবে এই ঘোষণার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁওয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরণের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে। ফলে করোনা সংক্রমণের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁওবাসী।

মোগরাপাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে বেশ কয়েকজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদজনক জায়গা হয়ে উঠেছে।

স্থানীয় সচেতন মহলের দাবি অতিসত্ত্বর সোনারগাঁওয়ের মার্কেগুলো বন্ধ ঘোষণা না করলে এর জন্য সামনে চরম খেসারত দিতে হবে সোনারগাঁওবাসীকে। পরবর্তীতে সকল মার্কেট বন্ধ করে দেয়ায় উপজেলা প্রশাসনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন সচেনত মহল।