সোনারগাঁয়ে আরও ২ হাজার পরিবারে ইঞ্জিনিয়ার মাসুমের খাদ্য সহায়তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৬টি গ্রাম সহ পৌরসভা ও উপজেলার আরও দুটি ইউনিয়নে নিজস্ব তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

১১ মে সোমবার ও ১২ মে মঙ্গলবার দুইদিনে পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও, তাতুয়াকান্দি, মেঘনা, প্রতাপেরচর, ঝাউচর, ইসলামপুর, সোনারগাঁও পৌর এলাকা, শম্ভুপুরা ইউনিয়নের মনাইরকান্দি গ্রামের ২ হাজার অসহায় দুস্থ গরীব দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন তিনি।

মঙ্গলেরগাঁও এলাকায় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের পক্ষে খাদ্য সহায়তা বিতরণ করেন পিরোজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন, প্রধানমন্ত্রীর ত্রাণ কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা এমএ সালাম ভুঁইয়া।

এদিকে মেঘনা, ঝাউচর, প্রতাপেরচর ও ইসলামপুর এলাকায় বিভিন্ন ভাড়াটিয়াদের ঘরে ঘরে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম নিজে খাদ্য সহায়তা দিয়েছেন।

এ ছাড়াও শম্ভুপুরা ইউনিয়নের মনাইরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের পক্ষে ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি এনামুল হক বিদ্যুৎ খাদ্য সহায়তা বিতরণ করেন।

অন্যদিকে সোনারগাঁও পৌর এলাকার দিঘিরপাড়, লাহাপাড়া, ষোলপাড়া, সাহাপুর ও নতুন টিপুরদী এলাকায় সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমেদ, সাংবাদিক আল আমিন তুষার, শাহাদাত হোসেন রতন ও আনিছুর রহমান খাদ্য সহায়তা বিতরণ করেন।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, গত দুই দিনে ২ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হবে।

এখানে উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাব শুরু থেকেই সোনারগাঁও উপজেলার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। এ পর্যন্ত তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। আগামী ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এ ছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। সরকারি বরাদ্দের ত্রাণের সঙ্গে ভর্তূকি দিয়ে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।