নাসিক ৮নং ওয়ার্ডবাসীর জন্য নানা কর্মকান্ডে নিবেদিত সাগর প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাস মহামারিতে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান। করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে প্রথমেই মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে টিম গঠন কাজ করেন তিনি। সেই থেকে নানা কর্মসূচির আজ অবধি মা দিবসে গর্ভবতী মায়েদের পাশে দাঁড়িয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সাগর প্রধান। এর আগে তিনি শিশু খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে বিতরণ করেছিলেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ৮নং ওয়ার্ডে মহামারি করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন প্রশংসনীয় কর্মকান্ড পরিচালনা করে আসছেন সাগর প্রধান। স্থানীয় যুবকদের নিয়ে টিম গঠন করে প্রতিটি এলাকায় মাইকিং করে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করেন।

এদিকে করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। এমন পরিস্থিতিতে চরম বিপাকে পড়ে যায় গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলো।

পরবর্তীতে এমন পরিস্থিতিতে সাগর প্রধান নিজে ও তার নির্দেশে মহানগরীর বিভিন্ন এলাকায় গরীব অসহায় পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলোর মাঝে যাদের ঘরে শিশু রয়েছে তাদের জন্য শিশু খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন সাগর প্রধান। কখনও নিজ হাতে ঘরে ঘরে বিতরণ করেন আবার কখনও শিশুদের মায়েদের জড়ো করে সামাজিক দূরত্ব মেনে শিশু খাদ্য বিতরণ করেন তিনি।

এদিকে মা দিবসে সাগর প্রধান বয়স্ক ও গর্ভবতী মায়েদের পুষ্টিকর খাবারও বিতরণ করছেন। কারো কাছ থেকে তথ্য পেলে বা কোন ফোন পেলে সাগর প্রধান ও তার সহযোগীরা খাবার নিয়ে ছুটে যাচ্ছেন ওই বাড়িতে। আবার অনেক সময় ঘোষণা দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে অনেককে শিশু খাদ্য ও পুষ্টিকর খাবার বিতরণ করছেন।

নাসিক ৮নং ওয়ার্ডের বাসিন্দা সাগর প্রধান ২৯ মার্চ থেকে তার বন্ধু, সহযোগীদের সঙ্গে করোনা মোকাবেলায় মাঠে নামেন। হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক এলাকাবাসীর মাঝে বিতরণের পাশাপাশি করোনা থেকে পরিত্রাণ পেতে তিনি এলাকাবাসীকে সচেতন করতে মাইকিং ও লিফলেট বিতরণ করেন।

চলমান পরিস্থিতিতে সাগর প্রধান শুধুমাত্র ৮নং ওয়ার্ডেই নয়, নাসিকের সিদ্ধিরগঞ্জের অন্য ওয়ার্ডেও তিনি সুবিধাবঞ্চিত মানুষদের খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করেছেন।

লকডাউনের পর এলাকায় অর্থসংকটে পড়া দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আসছেন সাগর প্রধান। পরিকল্পনা মাফিক কাজ করায় ইতোমধ্যে তিনি এলাকাবাসীর ব্যাপক প্রশংসাও কুড়িয়েছেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাগর প্রধান বলেন, মহামারীর সময় মানুষের পাশে দাঁড়াতে আল্লাাহ তৌফিক দিয়েছেন বলে আমি তার কাছে কৃতজ্ঞ। শুধু দলীয় মানুষদের পাশে নয়, দলমত নির্বিশেষে সমস্যাপীড়িত লোকদের পাশে দাঁড়াতে পারায় তিনি অনেক খুশি বলে উল্লেখ করেন।