জনগণের ত্রাণ কিছু দুষ্কৃতিকারীদের হাতে তুলে দিয়েছে সরকার: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জনগণের ত্রাণ জনগণকে না দিয়ে কিছু দৃষ্কৃতিকারীদের হাতে তুলে দিয়েছে এবং সেই ত্রাণ আত্মাসাত করেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

করোনা পরিস্থতি নিয়ে তিনি বলেন, গত ১২ বছর সরকার স্বাস্থ্য খাতে যে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে তা দিয়ে কোন চিকিৎসা সামগ্রী কেনা হয় নাই, সব লুটেপুটে খেয়েছে। যার ফলে করোনা মোকাবেলায় স্বাস্থ্য ব্যবস্থ্য একেবারেই ভেঙ্গে পরেছে।

এ জন্য বর্তমান সরকারকে দায়ী করে সাখাওয়াত বলেন, সরকারের অদূরদর্শিতার কারনে করোনা এদেশে ভয়াবহ রূপ ধারণ করেছে। সরকারী ত্রাণ জনগণকে ত্রাণ না দিয়ে কিছু দুস্কৃতিকারীদের হাতে তুলে দিয়েছে আর তারা আত্মসাত করছে। ফলে করোনার পাশাপাশি অভাবের সাথেও লড়তে হচ্ছে এদেশের মানুষকে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের কয়েকশত গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

১০ মে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগরীর ২৩নং ওয়ার্ডে কয়েকশত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন নারায়ণগঞ্জের আলোচিত এই আইনজীবী নেতা।

এর আগে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, পুরো বিশ্ব আজ এক সংক্রমক ব্যাধিতে আক্রান্ত। সারা বিশ্বের মতো বাংলাদেশের আঘাত হেনেছে প্রাণঘাতি করোনা ভাইরাস। করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে দীর্ঘদিন লকডাউন থাকায় ভাইরাসের পাশাপাশি ক্ষুধার বিরুদ্ধেও আমাদের লড়তে হচ্ছে। দেশের বেশীরভাগ মানুষ মানবেতর জীবন যাপণ করছে।

জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সরকারের আশায় বসে না থেকে সেলফ প্রটেকশন নিয়ে চলাফেলা করবেন, মাস্ক ব্যবহার করবেন এবং নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চলবেন। আমরা বিএনপির কারানির্যাতিত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের পক্ষ থেকে আমাদের সামর্থ অনুযায়ী আপনাদের পাশে থাকার চেষ্টা করবো।

নারায়ণগঞ্জ মহানগর তাঁতীদলের সদস্য সচিব ইকবাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বন্দরের কয়েকশত অসহায় পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগেও অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ শহর ও বন্দরের বিভিন্ন এলাকায় কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। এ ছাড়াও তিনি মাস্ক, স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছিলেন করোনা পরিস্থিতির শুরুতেই।

এ সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সলিমুল্লাহ বাবুল, মহানগর বিএনপি নেতা মহিউদ্দিন শিশির, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, মহানগর যুবদল নেতা স¤্রাট হাসান সুজন, নারায়ণগঞ্জ মহানগর তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক অপু রহমান, এন.আর.বি মামুন, বিএনপি নেতা হযরত আলী, বন্দর থানা তাঁতীদলের আহ্বায়ক জামান খান, যুগ্ম আহ্বায়ক মোঃ হানিফ খান, কাজী খোকন, সদস্য মোঃ ইউনুছ, আক্তার হোসেন, গাজী খোকন, বাবু, কামাল, মৎস্যজীবী দল নেতা ডি.কে মাহি, নাসির, আয়নাল, জয়নাল, রানা, রায়হান সহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনর নেতাকর্মীরা।