সেলিম ওসমানের ১০লাখ টাকা নেয়নি ‘বীর বাহাদুর’, আবারো কৃতজ্ঞতা প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে ১০ লাখ টাকা দিয়েছেন এমন একটি খবর জাতীয় বেশকটি পত্রিকায় প্রকাশিত হয়। ওই খবর প্রকাশিত হওয়ার পর ভিন্নমত পোষণ করেছেন কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তিনি দাবি করেছেন এমপি সেলিম ওসমান তাকে ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন কিন্তু তিনি সেই টাকা গ্রহণ করেননি।

সেই টাকা নিবেন না বলে জানিয়ে এমপি সেলিম ওসমানকে ধন্যবাদ জানান খোরশেদ। এরপর এমপি সেলিম ওসমান মিডিয়াতে বিবৃতিতে জানিয়েছেন সেই টাকা গ্রহণ না করায় তা গরীব মানুষের মাঝে বন্টন করে দিবেন এবং খোরশেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর আগে এমপি সেলিম ওসমান গত ২১ এপ্রিল খোরশেদকে ‘বীর বাহাদুর’ আখ্যায়িত করেছিলেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এ পর্যন্ত ৪০টি লাশের দাফন ও সৎকার করেছেন। তিনি সহ ১২ জন নিয়ে একটি টিম গঠন করেছেন যে টিম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ও অন্যান্য রোগে মৃত্যুবরণ করা ব্যক্তিদের লাশ দাফন ও সৎকার করেছেন। এমন কাজে সহযোগীতা হিসেবে সেলিম ওসমান তার ব্যক্তিগত তহবিল থেকে ১০ লাখ টাকা খোরশেদকে দিয়েছেন-এমন একটি খবর মিডিয়াতে প্রকাশিত হলে সে বিষয়ে বক্তব্য দেন খোরশেদ।

দেশের প্রথম সারির বেশকটি মিডিয়াতে প্রকাশিত সংবাদটি সংশোধনের দাবি জানিয়ে খোরশেদ তার ফেসবুকে লিখেছেন, ৫ মে ‘করোনা সংকট কালে নারায়ণগঞ্জে ওসমান পরিবারের ভূমিকা’ শীর্ষক সংবাদের এক অংশে উল্লেখ করা হয়েছে ‘১৩নং ওয়ার্ড কাউন্সিলরকে দাফনের কাজে সহায়তার জন্য সেলিম ওসমান ১০ লক্ষ টাকা প্রদান করেছেন।’

খোরশেদ এ বিষয়ে দাবি করেন- ‘প্রকৃতপক্ষে তথ্যটি হচ্ছে জনাব সেলিম ওসমান আমাদের কর্মকান্ডে খুশি হয়ে তিনি আমাদের কাজে সহায়তার জন্য ১০লক্ষ টাকা ঘোষণা করেন। কিন্তু আমরা নিজেরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজটি করায় আমাদের টাকার প্রয়োজন নাই বিধায় আমরা এমপি মহোদয়ের ঘোষিত টাকা গ্রহণ করিনাই এবং আমরা এমপি মহোদয়কে তা জানিয়েছি।

তবে আমরা এমপি মহোদয়ের আমাদের কাজের প্রতি সন্তুষ্টি প্রকাশ ও আমাদের সহায়তা করতে চাওয়ায় আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’