মহামারিতে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতির শুরু থেকেই জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জনগণের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। কখনও মাস্ক বিতরণ, লিফলেট বিতণ, কখনও স্যানিটাইজার বিতরণ, কখনওবা খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে নারায়ণগঞ্জের গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন আলোচিত বিএনপির এই নেতা। নারায়ণগঞ্জ মহানগরীতে খাদ্য সামগ্রী বিতরণ তিনি অব্যাহত রেখেছেন।

৮ মে শুক্রবার সকালে করোনা প্রাদুর্ভাবের কারনে কর্মহীন ঘরবন্ধি কয়েকশত গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। নারায়ণগঞ্জ মহানগরীর ১৭নং ওয়ার্ডের পাইকাপাড়ার ভূইয়াপাড়া এলাকায় এসব পরিবারগুলোর মাঝে চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

খাদ্য সামগ্রী বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এক অদৃশ্য শক্তির বিরুদ্ধে আমাদের যুদ্ধ করতে হচ্ছে। এ লড়াইয়ে জিততে হলে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। নিজে সাবধানতা অবলম্বন করতে হবে, অন্যকেও নিরাপদে রাখতে হবে। আমরা সবাই বেশী বেশী করে আল্লাহকে ডাকবো, ঘরে বসে ইবাদত বন্দেগী করবো। নিশ্চয়ই আল্লাহর রহমতে আমরা এই গজব থেকে মুক্তি পাবো।

তিনি আরো বলেন, বর্তমানে লকডাউন চলায় অনেক লোক কর্মহীন হয়ে পরেছেন। তাদের সাহায্যে এগিয়ে আসতে হবে। সকল সামর্থবান মানুষের উচিত এসব অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসা। সমাজের বিত্তবানরা হতদরিদ্র এসব মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলে আমরা এই দূর্যোগ মোকাবেলা করতে সক্ষম হবো।

নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে সাখাওয়াত হোসেন খান বলেন, বিপদের দিনে সকলকে ঐক্য ধরে রাখতে হবে। সকলে মিলেমিশে এই দূর্যোগ মোকাবেলা করতে হবে। শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে আগামী দিনের লক্ষ্যে এগিয়ে চলতে হবে।

নারায়ণগঞ্জ বিএনপির সামর্থবান নেতাদের প্রতি তিনি অনুরোধ জানিয়ে বলেন, বর্তমান লকডাউনের কারনে অনেক নেতাকর্মী মানবেতর জীবনযাপন করছেন। আমরা যারা সামর্থবান আছি আমাদের উচিত হবে এসব অসহায় নেতাকর্মীদের পাশে দাড়ানো। কারন এসব তৃণমূল নেতাকর্মীরাই দলের প্রাণ, এই বিপদের সময়ে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

খাদ্য সামগ্রী বিরণকালে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা খোকন ভূঁইয়া, নগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন দেওয়ান, সাবেক প্রচার সম্পাদক আরিফুল ইসলাম মোহসীন, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর শ্রমিকদলের যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান মন্টু, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক মনজুরুল আলম মুসা, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, মহানগর যুবদল নেতা হৃদয় ভূঁইয়া, মহানগর তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক অপু রহমান, মহানগর মহিলাদল নেত্রী ডলি আহমেদ, সানি ভূঁইয়া, রুবেল, হারুন, সোহেল, জীবন, ইমন, অপু ভুইয়া, উৎপল ভুইয়া, শাহেনশাহ ভুইয়া, বাপ্পা ভুইয়া, শিশির ভুইয়া, পিন্টু ভুইয়া, আরমান ভুইয়া সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। খাদ্য সামগ্রী বিতরণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু ও মহানগর যুবদল নেতা হৃদয় ভূঁইয়া।

ফাইল ছবি- মহানগরীরের ১৩নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণে।

এখানে উল্লেখ্যযে, মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব যখন শুরু হলো তখনি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ আদালতপাড়ায় তিনি মাস্ক ও স্যানিটাইজার এবং সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছিলেন। যা ছিল নারায়ণগঞ্জের বিএনপি নেতাদের মধ্যে তিনিই সর্বপ্রথম এই কর্মসূচি পালন শুরু করেন।

ফাইল ছবি- আদালতপাড়ায় লিফলেট ও মাস্ক বিতরণে সাখাওয়াত।

পরবর্তীতে তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের মাসদাইর এলাকায় গরীব অসহায় ও রিক্সাচালকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। নারায়ণগঞ্জ জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের উদ্যোগে চাল ডাল আলু বিতরণ করা হয়। প্রায় ৫শতাধিক মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও তিনি নারায়ণগঞ্জ শহর ও বন্দরের অসহায় দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।