সোনারগাঁয়ে পরিপূর্ণ লকডাউন চেয়ে চিঠি দিলেন এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে পরিপূর্ণ লকডাউন নিশ্চিত করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন। ৪ মে সোমবার তার স্বাক্ষরিত চিঠি জেলা প্রশাসকের কার্যালয় ও নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেরণ করেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ওই চিঠিতে উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো সোনারগাঁওয়ে উপজেলা জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সদস্যদের নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, ব্যক্তিগত সতর্কতা, পরিচ্ছন্নতা এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

করোনা ভাইরাস মোকাবেলায় সোনারগাঁয়ের প্রত্যেক মসজিদে আযানের পর ইমাম ও মোয়াজ্জিনদের মাধ্যমে মাইকিং করে ঘরে থাকার অনুরোধ করা হচ্ছে। এছাড়াও ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে সচেতন করা হচ্ছে।

এমপি ওই চিঠিতে আরো উল্লেখ্য করেন, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিভিন্ন দোকানে পাড়া মহল্লায় নিজে বৃত্ত তৈরি করেছেন। তার পরও মানুষকে পুরোপুরি সচেতন করা যাচ্ছে না। মানুষ প্রয়োজন ও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হয়ে যাচ্ছে। এসিল্যান্ডের ও পুলিশের গাড়ি দেখলেই দৌড়ে পালিয়ে যাচ্ছে। প্রশাসন ঘটনাস্থল ত্যাগ করলেই পুণরায় জড়ো হচ্ছেন। সোনারগাঁওয়ে ২২টি হাটবাজারে মানুষের মিলন মেলা বসছে। এতে করে সোনারগাঁয়ে করোনা ভাইরাসের সংক্রামনের ঝুঁকি বহুগুণে বৃদ্ধি পেয়েছে। সোনারগাঁয়ের পরিপূর্ণ লকডাউন নিশ্চিত করে করোনামুক্ত সুন্দর সোনারগাঁ প্রত্যাশায় সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, প্রধানমন্ত্রীর পদক্ষেপ বাস্তবায়নে আমরা রাতদিন পরিশ্রম করে যাচ্ছি। কয়েক দফায় নিত্য প্রয়োজনীয় বিতরণের মাধ্যমে জনসাধারণকে ঘরে থাকার আহবান করার পরও ঘরে থাকছে না। নানা অজুহাতে মানুষ বের হচ্ছে। পাড়া মহল্লার চায়ের দোকানগুলোতে আড্ডায় করোনা মরণ ফাঁদে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, পরিপূর্ণ লকডাউন মানতে বাধ্য করার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি দিয়েছি। এখন প্রতিরোধ করতে না পারলে সোনারগাঁও মৃত্যুপূরীতে পরিণত হতে পারে।