কৃষকের ধান কাটার নামে বিএনপি নেতার প্রতারণা: ‘ছবি তুইল্লা হেরা গেছে গা’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতেও অসহায় কৃষকের সঙ্গে প্রতারণা করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও বিআরডিপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু। কৃষকের ধান কেটে দিয়েছেন এমন খবর মিডিয়াতে প্রকাশিত হয়। যার একদিন পর আড়াইহাজারের স্থানীয় একটি অনলাইনে কৃষকের পরিবারের বক্তব্য সহ একটি ভিডিও প্রকাশিত হলে তা ভাইরাল হয়ে যায়। ওই কৃষকের স্ত্রী দাবি করেছেন- আনোয়ার হোসেন অনু কৃষকের জমিতে ধান কাটার নাম করে কৃষকের কাস্তে নিয়ে জমিতে গিয়ে ‘ছবি তুইল্লা হেরা গেছে গা।’

গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার আনোয়ার হোসেন অনু দাবি করেছেন- বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নির্দেশে এরই মধ্যে আড়াইহাজারে তার নেতৃত্বে গঠন করা হয়েছে ৩৯ সদস্য বিশিষ্ট একটি ধান কাটা টিম।

ওইদিন সকালে আনোয়ার হোসেন অনু দাবি করেন- তার নেতৃত্বে টিমের সদস্যরা আড়াইহাজার উপজেলার শিবপুর এলাকায় মৃত রুপ মিয়ার ১ বিঘা জমির পাকা ধান কেঁটে বাড়িতে পৌঁছে দিয়েছেন।

এই খবর প্রকাশিত হওয়ার পর স্থানীয় একটি অনলাইনে মৃত রূপ মিয়ার স্ত্রীর সাক্ষাৎকারের ভিডিও প্রকাশিত হয়। ওই সময় রূপ মিয়ার স্ত্রী দাবি করেছেন তাদের জমিতে আনোয়ার হোসেন অনু সহ বেশকজন এসেছিলেন। তারা ধান বাড়িতে এনে দেয়া তো দুরের কথা তারা ধান কাটেননি। জমিতে এসে ছবি তুলে তারা চলে যায়।

এমন একটি ভিডিও আড়াইহাজার পৌর যুবদলের আহ্বায়ক কবির হোসেন শেয়ার করেন। যেখানে আনোয়ার হোসেন অনুকে নিয়ে নানা ধরণের মন্তব্য করা হয়। সেই সঙ্গে কঠোর সমালোচনা করা হয়। অসহায় কৃষকের সাথে আনোয়ার হোসেন অনু প্রতারণা করেছেন বলেও অভিযোগ তোলা হয়।