প্যানেল মেয়র বিভার বাড়িতে দুই করোনা রোগী! তথ্য গোপনে তোলপাড়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) প্যানেল মেয়র-১ আফরোজা হাসান বিভা বাড়িতে দু’জন করোনায় আক্রান্ত রোগী রেখে শহরময় ঘুরে বেড়াচ্ছেন।

এ ঘটনায় আতঙ্কিত এলাকাবাসীর বলেন, আফরোজা হাসান বিভার স্বামীর বড় ভাই ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১১ দিন আগে।

বিষয়টি গোপন রেখে নগর ভবনসহ নিজের ৩টি ওয়ার্ডে জনসাধারণের সঙ্গে মিশছেন এ জনপ্রতিনিধি। রহস্যজনক কারণে এ ব্যাপারে মুখে কুলুপ এঁটে বসে আছেন নাসিক স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে অন্যান্য কর্মকর্তরাও।

তথ্যানুসন্ধানে জানা গেছে, প্যানেল মেয়র-১ ও সংরক্ষিত ( ১৬, ১৭ ও ১৮) নারী কাউন্সির আফরোজা হাসান বিভার বাড়ি শহরের বাবুরাইল এলাকার মোবারক শাহ রোডে।

ওই বাড়িতেই বসবাস করেন তার ভাসুর (স্বামীর বড় ভাই) বিএনপি নেতা আবদুল মজিদ ও তার স্ত্রী ফারহানা ওরফে লাকি। করোনার উপসর্গ দেখা দিলে প্রথমে ফারহানা এবং পরে আবদুল মজিদের নমুনা নেয়া হয়।

১৭ এপ্রিল ফারহানার (সিরিয়াল নং ২৭৯) এবং ২১ এপ্রিল আবদুল মজিদের (সিরিয়াল নং ৪৩৬) রিপোর্ট আসে তারা ২ জনই কোভিড-১৯ এ আক্রান্ত। জেলা করোনা আক্রান্তের তালিকায় দেখা গেছে, ফারহানার বয়স উল্লেখ করা হয়েছে ৫১ বছর এবং ঠিকানা দেয়া হয়েছে ১নং বাবুরাইল এলাকা। আবদুল মজিদের বয়স উল্লেখ করা হয়েছে ৬৫ বছর এবং ঠিকানা দেয়া হয়েছে মোবারক শাহ রোডের।

দু’জনের ক্ষেত্রেই একই মোবাইল নাম্বার (০১৮১৮-২৭৯৭১৩) দেয়া হয়েছিল। প্রদত্ত মোবাইল নাম্বারটি প্যানেল মেয়র আফরোজা হাসান বিভার। এলাকার একটি সূত্র বিষয়টি প্রকাশ করেছে। সূত্রটি জানায়, কাউন্সিলর বিভার স্বামী হাসান আহমেদ ও বড় ভাই মজিদ এলাকার প্রভাবশালী বিএনপি নেতা ও ত্রাস হিসেবে পরিচিত।

এলাকাবাসীর অভিযোগ, নিজ বাড়িতে দু’জন করোনা রোগী শনাক্ত হলেও এ ব্যাপারে কোনো ব্যবস্থাই নেননি বিভা। বাড়ির লোকজনকে কোয়ারেন্টিন নিশ্চিত করা দূরের কথা তিনি নিজেই গত ২ সপ্তাহ ধরে ৩ ওয়ার্ডে ঘুরে বেড়াচ্ছেন।

শনিবারও তিনি একটি এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। এমনকি ৪ দিন আগে সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীর প্রেস ব্রিফিংয়ের সময়ও ঠিক মেয়র আইভীর বাম পাশে দাঁড়িয়ে ছিলেন বিভা।

প্যানেল মেয়র আফরোজা হাসান বিভা যুগান্তরকে বলেন, আক্রান্ত দু’জন যে ভবনে থাকেন সেখানকার সাতজন বাসা থেকে বের হচ্ছেন না, কেউ সেখানে যাচ্ছেনও না। আর আমার ভবনটি তাদের ভবন থেকে কিছুটা দূরত্বে আছে।

সূত্র: দৈনিক যুগান্তর