কনস্টেবল জসিমের আত্মত্যাগ পুলিশকে প্রেরণা যোগাবে: আইজিপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডিএমপির পুলিশ সদস্য জসিম উদ্দিনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

২৯ এপ্রিল বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় আইজিপি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

আইজিপি বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে নিজের জীবন বিপন্ন করে পুলিশ সদস্যরা দেশের জনগণকে সুরক্ষিত রাখতে অহর্নিশ তাদের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন। জনগণকে সেবা দিতে গিয়েই বীর পুলিশ সদস্য জসিম করোনাক্রান্ত হয়ে জীবন উৎসর্গ করেছেন। জনসেবায় তার এ সু-মহান আত্মত্যাগে বাংলাদেশ পুলিশ গর্বিত। তার এ আত্মত্যাগ সহকর্মীদের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। বাংলাদেশ পুলিশ চিরদিন তাকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ জসিমের পরিবারের পাশে রয়েছে। তার পরিবারের দেখাশোনার দায়িত্ব রাষ্ট্র ও বাংলাদেশ পুলিশের। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

করোনা রোগীর সংস্পর্শে আসার পর ডিএমপির ওয়ারী থানার একটি পুলিশ ফাঁড়ির কনস্টেবল জসিম উদ্দিন একটি হোটেলে আইসোলেশনে ছিলেন। মঙ্গলবারে রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে আজ আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, তিনি করোনা আক্রান্ত ছিলেন। আজ কুমিল্লায় তার নিজ গ্রামের বাড়ি দাফন করা হয়েছে।

শোক বার্তায় আইজিপি বলেন, প্রতিটি মৃত্যুই আমাদের হৃদয়ে গভীর ক্ষতের সৃষ্টি করে। তবুও প্রিয় সহকর্মীকে হারানোর এ শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশ পুলিশকে এগিয়ে যেতে হবে।

সূত্র: ঢাকা টাইমস