সোনারগাঁয়ে দেড় শতাধিক ভিক্ষুকের মাঝে চেয়ারম্যান মাসুমের খাদ্য ও অর্থ সহায়তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দেড় শতাধিক ভিক্ষুকদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক পিরোজপুুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুুদুর রহমান মাসুম।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠান বন্ধ। এমন পরিস্থিতিতে সকল শ্রেণি পেশার ব্যক্তির আয়ের পথ বন্ধ। এতে অতি কষ্টে দিনাতিপাত কাটছে গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলোর। এসব পরিবারের পাশে দাড়িয়েছেন মাসুদুর রহমান মাসুম। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই তিনি তার ইউনিয়ন পিরোজপুরের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন।

সকারি বরাদ্ধের বাহিরেও তিনি তার নিজ তহবিল থেকে সহায়তা করছেন। শুধু তার ইউনিয়ন নয় ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন তিনি। সেই সঙ্গে তিনি স্থানীয় সাংবাদিক ও পুলিশের নিরাপত্তার স্বার্থে তাদের মাঝে পিপিই প্রদানও করেছেন। সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে কর্মরত ৪র্থ শ্রেণির কর্মচারীদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি।

২৪ এপ্রিল শুক্রবার বাদ জুম্মা মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ মাঠে পবিত্র মাহে রমজান উপলক্ষে চাল, ডাল, তেল,
আলু, লবন ও আটা সহ প্রত্যেককে নগদ ১০০ টাকা করে বিতরণ করেন চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম।

ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, শুধু ভিক্ষুক নয়, অনেক মানুষ আছে যারা না খেয়ে থাকলেও কারো কাছে মুখ খুঁলে বলতে চায় না। আমি আমার ব্যক্তিগত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে সে-সকল মানুষদের সনাক্ত করে গোপনীয়ভাবে সহযোগীতা করে যাচ্ছি।

তিনি আরো বলেন, এ দুর্যোগেই শুধু নয়, যতোদিন বেঁচে থাকবো। আল্লাহ সহায় থাকলে চেষ্টা করবো বিপদগ্রস্থ অসহায়দের পাশে থাকতে।

এসময় উপস্থিত ছিলেন-পিরোজপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সদস্য মমতাজ বেগম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু প্রমূখ।