মহামারিতে মানবতার সেবায় র‌্যাব-১১, নিয়মিত খাদ্যসামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাসের মহামারিতে মানবতার সেবায় নেমেছে র‌্যাব-১১। নিয়মিত র‌্যাব কর্মকর্তারা রাতের আঁধারে গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। সেই সঙ্গে র‌্যাব গত দুই দিনে বিপুল পরিমান মাদক উদ্ধার সহ ৪ জন মাদক ব্যবসায়ীকেও গ্রেপ্তার করেছে।

ইতিমধ্যে নারায়ণগঞ্জ জেলার সদর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছে র‌্যাব-১১। নারায়ণগঞ্জে লকডাউনে সামাজিক নিরাপত্তা বজায় রাখা ও ঘরবন্দি কর্মহীন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে র‌্যাব-১১। দিনের বেলায় কঠোর ভূমিকায় থাকা র‌্যাব সদস্যরাই রাতের বেলায় ত্রাণ নিয়ে হাজির হচ্ছেন দুঃস্থ মানুষের দরজায়।

র‌্যাবের কল্যাণে খাবার পাচ্ছে অনেক মধ্যবিত্ত পরিবারও। র‌্যাব-১১ এর সদস্যরা খোঁজখবর নিয়ে বিভিন্ন এলাকায় হাত পাততে না পারা মানুষের মধ্যেও ত্রাণ দিচ্ছেন। লকডাউন পরিস্থিতিতে র‌্যাবের ভূমিকা নারায়ণগঞ্জে প্রশংসিত হয়েছে।
১৮ এপ্রিল গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা থানার বিভিন্ন এলাকায় ৫‘শ পবিারের মধ্যে ত্রাণ পৌঁছে দেয়। করোনা ভাইরাসের প্রভাবে মানুষ যখন ঘরবন্দি, তখন কর্মহীন মানুষের ঘরে ঘরে ছুটে যাচ্ছে র‌্যাব।

এ ছাড়াও নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল, ভূঁইয়াপাড়া এবং ফতুল্লার পোস্ট অফিস ও রেললাইন এলাকায় ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয় র‌্যাব সদস্যরা।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপউদ্দিন মিডিয়াতে বলেন, র‌্যাব মানুষের কল্যাণে কাজ করছে। এই দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকা আমাদের কর্তব্য। তাই ঝুঁকি জেনেও আমরা পিছ পা হচ্ছিনা। আমাদের প্রত্যেক সদস্য অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি সকলের প্রতি আহ্বান রেখে বলেন, আপনারা সকলেই ঘরে থাকুন। নিজে নিরাপদে থাকুন এবং অপরকে নিরাপদ থাকতে সহযোগিতা করুন। আপনারা কেউ না খেয়ে থাকবেন না। সবাই সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকুন। আপনাদের যে কোন প্রয়োজনে আমরা আছি।