ডাক্তার ও নার্সদের থাকার ব্যবস্থা করলেন আ’লীগ ও জাতীয় পার্টির দুই এমপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালে করোনা চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্সদের থাকার ব্যবস্থা করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি সেলিম ওসমান।

ডাক্তারদের জন্য নারায়ণগঞ্জ ক্লাবে এবং নার্সদের জন্য জেলা পরিষদের ডাকবাংলোতে থাকার ব্যবস্থা করে দেন তারা। ইতিমধ্যে ৩’শ শয্যায় করোনা রোগীদের নিয়ে কাজ করছেন এমন ১২জন ডাক্তার নারায়ণগঞ্জ ক্লাবে উঠেছেন। তবে নার্সের সংখ্যা বেশি হওয়ায় শুধু ডাকবাংলোতে সংকুলান হচ্ছেনা। তাই অন্য আরো কোন জায়গায় থাকার ব্যবস্থা করা যায় কিনা সেটি দেখা হচ্ছে।

১৮ এপ্রিল শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত চিকিৎসা তত্ত্বাবধায়ক ডা.সামসুদ্দোহা সঞ্চয়।

সঞ্চয় জানান, ডাক্তার ও নার্সদের জন্য থাকার ব্যবস্থা করায় আমরা তাদের কাছে কৃতজ্ঞ। দুই এমপির নির্দেশে নারায়ণগঞ্জ ক্লাবটি ডাক্তারদের থাকার জন্য খুলে দেয়া হয়েছে। নার্সদের থাকার ব্যবস্থাটি পুরোপুরি করা যায়নি। একটি গ্রুপ থাকছে জেলা পরিষদের ডাকবাংলোতে। তবে তাদের জন্য আরেকটু ফ্যাসিলিটি সহ জায়গা পাওয়া গেলে ভাল হয়। এব্যাপারে সবাই চেষ্টা করছেন।

সঞ্চয় আরও জানান, গত ৫ দিনে ২০০ এর বেশি করোনা আক্রান্ত এবং করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের সেবা দেয়া হয়েছে। প্রতিদিন ৪০-৫০ জন করোনা উপসর্গ নিয়ে আসা রোগী দেখা হচ্ছে।

তিনি বলেন, খানপুর হাসপাতলে সর্বশেষ ৩জন ডাক্তার, ৬ জননার্স সহ ১৬জনই করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন করে নমুনা সংগ্রহ কারো করা হয়নি। আগামীকাল কয়েকজনের নমুনা সংগ্রহ করা হতে পারে।