করোনা রোগী নিয়ে গুজব ছড়ানোর দায়ে সোনারগাঁয়ে এক ব্যক্তিকে জেল ও জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে প্রথম করোনা আক্রান্ত রোগী আবু বকর করোনা আক্রান্ত রোগী নয় বলে এমন গুজব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়ানোর দায়ে নজরুল ইসলাম নামে একজনকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এর আগে গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত রোগী মাদ্র্রাসা ছাত্র আবু বকরকে আইসোলেশনে পাঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুুল ইসলাম। এক সঙ্গে তিনি ওই রোগীর বাড়ি সহ আশপাশের বেশকটি বাড়ি লকডাউন করে দেন।

এমন আলোচিত বিষয়টি নিয়ে ফেসবুকে নজরুল ইসলাম গুজব ছড়িয়ে দেয় ‘ওই আবু বকর করোনা রোগী নয়।’ এই গুজব ছড়ানোর কারনে ১৫ এপ্রিল বুধবার উপজেলার বৈদ্যোরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরীপাড়া এলাকার নজরুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ১ মাসের কারাদন্ড এবং ১০ হাজার অর্থদন্ড দেন যা অনাদায়ে আরও ৭ দিনের কারাদন্ড দেন আদালত।

ওই সময় নজরুল ইসলাম ভ্রাম্যমান আদালতের কাছে দোষ স্বীকার করেন এবং তিনি দাবি করেছেন শারমীন নামে একজন সোনারগাঁয়ের কবি তার ফেসবুকে এমন পোস্ট করেছেন যে কারনে তিনিও এমন পোস্ট করেছেন। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজব ছড়ানোর কারণে নজরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা যা অনাদায়ে আরো ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়।