খাদ্য সামগ্রী দিয়ে ফটোসেশন নয়: নিম্ন মধ্যবিত্তদের পাশে ছাত্র সমাজ নেতা মুরাদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে সকল শ্রেণির মানুষ কর্মহীন হয়ে পড়লে সরকারী বা ব্যক্তি উদ্যোগে হতদরিদ্র ও দিনমজুর মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে প্রতিনিয়তই।

কিন্তু মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষের জন্য কাউকে কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি। এইসব পরিবারের মানুষগুলো অনাহারে দিন যাপন করলেও সেটা কারো কাছে প্রকাশ করতে পারে না।

সেই সকল পরিবারের কথা মাথায় রেখে জাতীয় ছাত্র সমাজ নারায়ণগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মুরাদ হোসেন মুন্নার ব্যক্তিগত উদ্যেগে ১শ’ মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

নারায়ণগঞ্জের ফতুল্লার শিবুমার্কেট পশ্চিম লামাপাড়া, দরগাহ বাড়ি জামে মসজিদ রোড সংলগ্ন, কুতুবপুর ইউনিয়ন, ৯নং ওর্য়াডে প্রতিদিন রাতে ঐ সকল পরিবারের বাড়ির দরজার সামনে প্যাকেট রেখে চলে আসছে। তবে চলে আসার আগে দরজায় নক করে বলছে ভাই ‘আপনার এলাকার ছোট ভাইয়ের ক্ষুদ্র চেষ্টা রাখলে খুশি হবো’ বলে চলে আসছে।

তার এই ক্ষুদ্র চেষ্টায় হয়তোবা ঐ পরিবারগুলোর চাহিদা পুরণ না হলেও সাময়িকভাবে কিছুটা হলেও কষ্ট লাঘব হচ্ছে। পাশাপাশি তার এই উদ্যোগ থেকে সমাজের বিত্তবানদের জন্য অনেক কিছু শিক্ষা নেওয়ার বিষয় রয়েছে।

এ বিষয়ে মুরাদ হোসেন মুন্না বলেন, আমার এই প্রচেষ্টা কারও ছবি তুলে দেখানের জন্য নয়, কাকে আমরা হেল্প করলাম তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করে নিজে অনেক বড় কিছু হয়ে যাওয়া মনে করা নয়, এতে কষ্টে থাকা সাধারণ মানুষকে উপকারের বদলে লজ্জা দেয়া। আমি সবাইকে অনুরোধ করবো আপনারা এই মহামারীর সময়ে কিছুটা হলেও মানুষকে হেল্প করেন যতটুকু দিয়ে হোক। আর দয়া করে কেউ কারো হেল্প করে ছবি বা ভিডিও করে নিউজ বা ফেসবুকে পোষ্ট দিবেন না।