সোনারগাঁয়ে দূরত্ব বজায় রেখে আমিনপুর মাঠে বাজার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাসের সংক্রমন রোধে নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার পানাম নগরীরর কাঁচাবাজার পাশ্ববর্তী ঐতিহাসিক আমিনপুর খেলার মাঠে স্থানান্তর করা হয়েছে। প্রতিদিন ভোরে পানাম নগরীর পঙ্খীরাজ সেতুর সামনে এ বাজার জমতো। বর্তমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে প্রশাসন ১০ এপ্রিল শুক্রবার থেকে বাজারটি সেখানে স্থানান্তর করেন।

বাজারটিকে সবাই পানাম পুলের গোড়ার বাজার হিসেবে চিনেন। সেখানে অল্প জায়গায় গাদাগাদি করে মানুষকে বাজার করতে হতো। এতে করোনা সংক্রমনের ঝুঁকি অনেক বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম বাজারটি আমিনপুর খেলার মাঠের খোলা স্থানে বসার জন্য দোকানদাদের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ ক্রমে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আমিনপুর মাঠ অস্থায়ী কাঁচাবাজার হিসেবে ব্যবহৃত হবে।

শুক্রবার ভোরে বাজার করতে আসা বেশ কয়েকজন ক্রেতা জানান, পানাম পুলের গোড়া থেকে কাঁচা বাজারটি আমিনপুরে মাঠে স্থানান্তর করায় সাধারণ মানুষের জন্য খুবই ভাল হয়েছে। এখানে আগের মতো গাদাগাদি করে জিনিসপত্র কিনতে হয় না। যথেষ্ট জায়গা থাকার কারণে নিরাপদ দূরত্ব বজায় রেখে মানুষ তাদের প্রয়োজনীয় শাক সবকি মাছ কিনতে পারছেন। ফলে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি কমেছে।