পিরোজপুুর ইউনিয়নের প্রতিটি এলাকায় ৫ হাজার পরিবারে মাসুম রানার খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ভয়াবহ করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠান বন্ধ। এমন পরিস্থিতিতে মানুষের আয়ের সব পথও বন্ধ হয়ে গেছে। এমন পরিস্থিতিতে জীবিকা নির্বাহ করতে না পেরে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত কাটছে গরীব অসহায় দিনমজুর খেটে খাওয়া মানুষের পরিবারের সদস্যরা। তেমন পরিস্থিতি নারায়ণগঞ্জ সহ জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের মানুষজন।

এমন মহামারিতে ‘মানুুষ মানুষের জন্য’ শ্লোগানে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সেক্রেটারি আজহারুল ইসলাম মান্নানের নির্দেশনায় সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৫ হাজার গরীব অসহায় দুঃস্থ নি¤œ আয়ের ও দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন পিরোজপুুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক ও পিরোজপুরের সমাজ সেবক সম্পাদক মাসুম রানা। একই সঙ্গে তিনি সোনারগাঁও উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য।

৮ এপ্রিল মাসুম রানার পক্ষ থেকে পিরোজপুুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের প্রতিটি এলাকায় ৫ হাজার গরীব অসহায় দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ১৫টি পিকআপ ও ৬টি ভ্যানগাড়ি করে দিনব্যাপী এসব খাদ্য সামগ্রী প্রতিটি এলাকায় পৌছে দেয়া হয়। প্রতিটি এলাকায় টিমওয়ার্ক তৈরি করে এসব খাদ্য গরীব অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এর আগে প্রায় এক সপ্তাহ ধরে এসব খাদ্য সামগ্রী স্বেচ্ছাসেবীদের নিয়ে প্যাকেজিং করা হয়। পিরোজপুুর ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক মাসুম রানা ৫ হাজার পরিবারের প্রতিটি ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিতে দিনরাত কঠোর পরিশ্রম করেছেন। তিনি আজহারুল ইসলাম মান্নানের বিশ^স্থ আস্থাভাজন।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য। এর আগে তিনি একই সঙ্গে ইতিমধ্যে স্থানীয় মধ্যবিত্ত যারা প্রকাশ্যে কারো কাছে হাত পেতে চাইতে পারেনা এমন ৮০টি পরিবারের এক বস্তা করে চাল ও এক হাজার করে টাকা দিয়েছেন। মাসুম রানার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পিরোজপুর ইউনিয়নের সচেতন মানুষ।

এখানে উল্লেখ্যযে, করোনাভাইরাসের মহামারির শুরু থেকেই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য আজহারুল ইসলাম মান্নানের দিকনির্দেশনায় সোনারগাঁবাসীকে সচেতনতায় কাজ করেন বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ ও জীবাণুনাশক স্প্রে করা হয়। সেই সঙ্গে প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তেমনি আজহারুল ইসলাম মান্নানের দিকনির্দেশনায় মাসুম রানা পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।