জরুরি ভিত্তিতে লকডাউন কিংবা কারফিউ চাইলেন মেয়র আইভী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী জরুরি ভিত্তিতে সিটি করপোরেশন এলাকা লকডাউন কিংবা কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মেয়র আইভী।

৫ এপ্রিল রবিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন বলেন, সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় কয়েকটি এলাকা প্রশাসনের সহায়তায় লকডাউন করা হয়েছে।

তিনি জানান, সিটি এলাকায় ইপিজেড, গার্মেন্টস, হোসিয়ারি সহ ভারী শিল্প কলকারখানার পাশাপাশি চাল, ডাল, আটা, ময়দা, লবণ সহ নিত্যপণ্যের পাইকারী বাজার রয়েছে বিধায় এলাকাটি শ্রমিক অধ্যূষিত। ফলে ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোানা ভাইরাস সংক্রমনের ঝুঁকি অত্যাধিক। মানুষের জীবন রক্ষার্থে সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী জরুরি ভিত্তিতে সিটি এলাকা লকডাউন কিংবা কারফিউ জারী করার জন্য প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।