আড়াইহাজারবাসীর পাশে সুমন, মহানগরীতে আজাদের সহযোগীতা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। মহামারি করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন। এমন পরিস্থিতিতে আড়াইহাজারবাসীর পাশে নেই নজরুল ইসলাম আজাদ। অথচ নারায়ণগঞ্জ মহানগরীতে মাস্ক ও স্যানিটাইজার বিতরণে সহযোগীতা করেছেন আজাদ। তার নির্বাচনী এলাকা রেখে তিনি কয়েক’শ মাইল দুরের মহানগরীতে সহযোগীতা করছেন। অথচ তার নিজ এলাকার মানুষ অভুক্ত।

জানাগেছে, নজরুল ইসলাম আজাদের সার্বিক সহযোগিতায় মরণঘাতি নোবেল করোনাভাইরাস সংক্রমণ রোধে গৃহবন্দি হয়ে যাওয়া হতদরিদ্র অসহায় দিনমজুর পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন বলে দাবি করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাবেক আহ্বায়ক মনিরুল ইসলাম সজল।

২৯ মার্চ রবিবার সকালে মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে মহানগরীর নগর খানপুর এলাকায় ঘুরে ঘুরে বেকার হতদরিদ্র্র অসহায় দিনমজুর পরিবারের মাঝে চাল, ডাল, আলু সহ খাদ্য সামগ্রী বিতরণ করেন মনিরুল ইসলাম সজল। এ সময়ে এলাকায় করোনা সংক্রমণ রোধে রাস্তা ও বাড়ি ঘরের আশপাশে আঙ্গিনায় বিশুদ্ধকরণ জীনাণুনাশক স্প্র্রে করেন তিনি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা মনিরুল ইসলাম সজল বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আমাদের সকলকে নিরাপদ থাকার কোন বিকল্প নেই। নিরাপদে থাকার সবচেয়ে ভালো উপায় হলো নিজ গৃহে অবস্থান করা। অযথা বাইরে বের না হওয়া। কিন্তু এ সময়ে সাধারণ খেটে খাওয়া মানুষদেরকে বেঁচে থাকার নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করা প্রতিটি সামর্থবান মানুষের একান্ত কর্তব্য। তাই আমরা নিজ নিজ অবস্থান থেকে এসব অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করবো। আল্লাহ রাব্বুল আলামিন এই দূর্যোগ থেকে আমাদের সকলকে হেফাজত করুন।

এ সময়ে আরোও উপস্থিত ছিলেন- মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, সদস্য সাইফুল ইসলাম আপন, ছাত্রদল নেতা আলামিন, আসাদুজ্জামান, রিদোয়ান খন্দকার আনন্দ, সেন্টু সরকার প্রমূখ। এখানে উল্লেখযে, সজল, রিয়াদ ও আপন মহানগরীর নেতা হলেও তারা বেশির ভাগ সময় আড়াইহাজার গিয়ে রাজনীতি করেন। তবে কোন আন্দোলন সংগ্রামে নয়। আজাদের পক্ষে কোন দোয়া মিলাদ মাহফিল কিংবা বাধাবিহীন কোন কর্মসূচিতে সেখানে গিয়ে সরব হোন।