ফতুল্লায় ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় জীবাণুনাশক স্প্রে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জের ফতুল্লায় ট্যাংকলড়ি দিয়ে জীবানুণাশক স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। পাড়া মহল্লা থেকে শুরু করে প্রতিটি রাস্তায় পরিস্কার পরিচ্ছন্ন করে রাস্তায় স্প্রে দেয়া হচ্ছে। ২৯ মার্চ রবিবার দুপুরে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে রাস্তায় স্প্রে ছিটানো হয়।

এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানের যৌথ উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্ন ও স্প্রে ছিটানোর কাজ শুরু করেন।

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও এলাকার রাস্তাঘাট পরিস্কার পরিচ্ছন্ন রাখতে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান রাস্তা পরিচ্ছন্ন ও রাস্তায় স্প্রে ছিটানোর উদ্যোগ গ্রহণ করেন। তার সাথে সার্বিকভাবে সহযোগিতা করার হাত বাড়িয়ে দেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন।

এ দুই চেয়ারম্যানের মহতি উদ্যোগে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় স্প্রে করার কাজ শুরু করে। রবিবার দুপুরে পঞ্চবটি গফুর কমপ্লেক্স হতে শুরু করে ধর্মগঞ্জ পর্যন্ত পানি ও ব্লিচিং পাউডার মিশিয়ে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় ছিটানো হয়।

রাস্তায় স্প্রে ছিটানোর সময় উপস্থিত ছিলেন- এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, আতাউর রহমান, আসমা আকতার রিতা, ইউপি সদস্য মীর জাকারিয়া জাকির, কামরুল ইসলাম, নেছার উদ্দিন, সামসুল ইসলাম, আব্দুল বাতেন, মো: ইসলাম, রোজিয়া আক্তার, সাজেদা বেগম, ইউপি সচিব দিদার হোসেন প্রমূখ।

এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, করোনাভাইরাসে সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। করোনাভাইরাসে আমাদের এমপি শামীম ওসমান সবাইকে সচেতন থাকার পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে কাজ করার আহবান করেন। শামীম ওসমানের নির্দেশে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রতিটি এলাকায় ঝাড়– দিয়ে পরিস্কার করার উদ্যোগ গ্রহণ করা হয়। প্রতিটি রাস্তায় ট্যাংকলড়ি দিয়ে জীবাণুনাশক স্প্রে করার সিদ্ধান্ত নেয়া হয়। এ কাজে আমাদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন সার্বিক সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। আমাদের ইউনিয়নের জনগণকে নিরাপদে রাখতে আমরা দুইজন উপস্থিত থেকে ট্যাংকলড়ি দিয়ে স্প্রে ছিটানোর কাজ শুরু করি। এছাড়াও সদর উপজেলা প্রশাসন আমাদের হ্যান্ড স্প্রে মেশিন দিয়েছেন। সেগুলো দিয়ে আমার ইউনিয়নের পাড়া মহল্লার অলিগলিতে স্প্রে করানো হচ্ছে। পর্যায়ক্রমে আমাদের কাজ অব্যাহত থাকবে।