করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণে সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ২৪ মার্চ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আগত সকল শ্রেণি পেশার ব্যক্তিবর্গ ও বিচারপ্রার্থীদের মাঝে এসব বিতরণ করেন তিনি।

লিফলেট ও মাস্ক বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে সাখাওয়াত হোসেন খান বলেন, আজকে করোনাভাইরাস বিশ^ব্যাপী সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এই সমস্যার কারনে দেশের মানুষ কিছুটা আতংকিত। এই আতংককে দূর করার জন্য করোনাভাইরাসকে প্রতিরোধ করার জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে।

তিনি বলেন, আমি মনে করি এটা হলো মানবজাতির সমস্যা নিরসনে দলমত নির্বিশেষ আমরা ঐক্যবদ্ধ। জাতির প্রতিটি মানব সন্তানকে ধর্ম বর্ণ নির্বিশেষে এই রোগকে প্রতিরোধ করতে হবে। এই রোগকে প্রতিরোধ করতে হলে আমাদের সচেতন হতে হবে।

নারায়ণগঞ্জের এই আলোচিত আইনজীবী নেতা আরও বলেন, আমরা জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে প্রচারণাপত্র বিলি করেছি এবং মাস্ক বিতরণ করেছি। এসব তো সবার হাতে হাতে দেয়া সম্ভব নয়। এর মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করাই আমাদের একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্যেই কাজ করছি। আমরা আজকে এই দূর্যোগপূর্ণ মুহুর্তে আমরা মনে করি প্রতিটি মানুষ কাধে কাধ মিলিয়ে এই সমস্যাকে সমাধান করব।

তিনি বলেন, সরকারের কাছে নিবেদন করবো যে, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে, এই সমস্যার সময় তাকে জেলে রাখা আমি মনে করি সমুচিন নয়। এখানে সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মন মানসিকতার পরিচয় দিয়ে জাতির এই দূর্যোগপূর্ণ সময়ের মধ্যে আমরা মনে করি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির ব্যবস্থা করে দিবেন। তার যে বয়স, স্বাস্থ্য যে কারনে তিনিও স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। সুতরাং এই অবস্থা থেকে তাকে মুক্তি দেয়া দরকার মনে করি। সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিবে।

তিনি বলেন, আমরা সকল দলমত নির্বিশেষে জনগণের পাশে ছিলাম, থাকবো এবং এই ভাইরাস প্রতিরোধের জন্য আমরা কাজ করব। বিএনপির সকল নেতাকর্মী তাদের মনোবল দৃঢ় করে জনগণের পাশে দাড়াবো ইনশাহআল্লাহ।

এখানে উল্লেখ্যযে, দুপুরে সাখাওয়াত হোসেন খান এই বক্তব্য দিয়েছিলেন। তবে বিকেলের দিকে বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া হবে বলে সংবাদ সম্মেলন করে জানান আইন মন্ত্রী।

এ সময় সাখাওয়াত হোসেন খানের সঙ্গে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, নারায়ণগঞ্জ জেলা মৎসবীজী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, নারায়ণগঞ্জ মহানগর তাঁতী দলের সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক অপু রহমান ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য হৃদয় ভুঁইয়া প্রমূখ।