আড়াইহাজারে ছাত্রদলের সভাপতি পদে আলোচনায় মেহেদী হাসান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে নেই আড়াইহাজার উপজেলা, পৌর ও ইউনিয়ন ছাত্রদলের কমিটি। অনেকটা অভিভাবকহীনভাবেই চলছে আড়াইহাজার থানা ছাত্রদল। এদিকে কমিটি গঠনের বিষয়ে নিষেধাজ্ঞার পর ইতিমধ্যে সারাদেশে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের কমিটি গঠন শুরু করেছে ছাত্রদল। বহু প্রতীক্ষিত আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি হতে চলেছে এমন খবরে নড়েচড়ে বসেন পদ প্রত্যাশি নেতারা। জাগানিয়া দিচ্ছেন নিজেদের অবস্থান পাকা পোক্ত করে নিতে। আর এরা হলেন আড়াইহাজার থানা ছাত্রদলের পদ প্রত্যাশি মেহেদী হাসান, মোবারক হোসেন, রফিক আহমেদ, জুবায়ের রহমান জিকু, মোতাহের হোসেন রাফেল, রাসেল মিয়া, রুহুল আমিন, তুষার মোল্লা।

তবে এদের মধ্যে কেউ কেউ জেলা ছাত্রদলের রাজনীতির সঙ্গেও জড়িত থাকলেও আসীয়ান হতে চাচ্ছেন আবার থানার শীর্ষ পদে। অথচ দীর্ঘদিন ছাত্র রাজনীতিতে করে আসা অনেক নেতা সুযোগ পাননি সামান্যতম ওয়ার্ড পর্যায়ে তার নাম খানি লিপিবদ্ধ করতে। আর এমনই একজন নেতা মেহেদী হাসান। যিনি দীর্ঘদিন ছাত্র রাজনীতির পিছনে অক্লান্ত শ্রম দিয়ে গেলেও তার কপালে ঝুটেনি একটি ওয়ার্ডের সদস্য পদও। কিন্তু বিনিময়ে শিকার হতে হয়েছে নানা নির্যাতন ও ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারের হামলা মামলার। আর হামলা মামলার ভয়ে থেমে যাননি তিনি রয়েছেন রাজপথেই। যার কারনে আড়াইহাজারে তৃণমূলের পছন্দের তালিকার প্রথম সারিতে আছেন সভাপতি পদ প্রত্যাশি মেহেদী হাসান।

অনলাইন নিউজ পোর্টাল সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমকে মেহেদী হাসান বলেন, আমার রাজনৈতিক গুরু আড়াইহাজার বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু। আমি খসরুকে আমার অভিভাবক মনে করতাম। তার চলে যাওয়া আড়াইহাজারবাসীর জন্য অপূরনীয় ক্ষতি। তিনি আজ আমাদের মাঝে নেই কিন্তু আড়াইহাজারবাসীর কাছে তার রেখে যাওয়া সুযোগ্য পুত্র সন্তান আড়াইহাজার বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন আমাদের বটবৃক্ষের মত সবর্দা ছায়া দিয়ে যাচ্ছেন। আমিও মূলধারা সুমনের সঙ্গে সমন্বয় করে ছাত্র রাজনীতি করে আসছি।

তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিবের প্রতি আস্থা রেখে বলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক অতি বিচক্ষণ ব্যক্তি। আমার বিশ্বাস তারা আড়াইহাজার থানা ছাত্রদলের নেতৃত্ব একজন যোগ্য ব্যক্তির হাতে তুলে দিবেন। কোন অযোগ্য ব্যক্তিকে শীর্ষ পদে স্থান করে তাদের দীর্ঘদিনের সুনাম ম্লান করবেন না।