হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে অবস্থিত জেলার সর্ববৃহৎ অটিজম প্রতিষ্ঠান হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে ১৭ই মার্চ মঙ্গলবার জাতীয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি যথাযথ মর্যাদায় পালিত হয়।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে দিনের কর্মসূচির মধ্যে ছিল-অটিজম শিশু-কিশোরদের নিয়ে জাতির জনকের জন্মশত বার্ষিকীর কেক কাটা, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহ ছোবল থেকে পরিত্রাণ কামনা করে ও জাতির জনক বঙ্গবন্ধু এবং শিশু শেখ রাসেল সহ বঙ্গগবন্ধুর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বঙ্গবন্ধু পরিবারের সকলের মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

অনুষ্ঠানে হাসিনা সিমু সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালী জাতিকে স্বাধীনতা উপহার দেওয়ার মহানায়ক। যে স্বপ্ন নিয়ে উনি দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করা এখন আমাদের দায়িত্ব। আমাদের আজকের শপথ হোক বঙ্গবন্ধুর সোনার বাংলায় অটিজম শিশুরা যেন অবহেলিত না হয়।
দিনের কর্মসূচির অংশ হিসেবে প্রতিষ্ঠানটিতে অধ্যায়নরত শিশু-কিশোর ও অভিভাবকদের মাঝে করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে সহায়তাকারী স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- স্কুলের উপদেষ্টা মো: সফিউল্লাহ, মতিউর রহমান মুক্তি, আনন্দধামের পরিচালক মাকসুদ হিটু, মো: খোকন, মনোয়ার মুন্না, স্কুল অথরিটির মাঝে উপস্থিত ছিলেন সুমাইয়া রহমান, তাহমিনা আক্তার, মো: আলামিন, সানজিদা সুরমা ও মিনু আক্তার প্রমূখ। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব মো: মোফাজ্জল ইসলাম।