দিনব্যাপী কর্মসূচিতে আইনজীবী সমিতির উদ্যোগে মুজিববর্ষ উদযাপন (সকল ছবিসহ)

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উদযাপন করেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি। ১৭ মার্চ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে জেলা আইনজীবী সমিতির নির্মাণাধীন ডিজিটাল বার ভবনে দোয়া মাহফিল ও কেক কাটা হয়।

এর আগে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আইনজীবী সমিতি। একই সময়ে নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান আওয়ামীলীগের আইনজীবীরা। এর আগে জেলা প্রশাসনের র‌্যালীতেও অংশগ্রহণ করেন সমিতির কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ। এর আগের দিন নির্মাণাধীন ডিজিটাল বার ভবনটি আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ডিজিটাল বার ভবনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পালন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

এ ছাড়াও নারায়ণগঞ্জের এমপি একেএম সেলিম ওসমান ও এমপি একেএম শামীম ওসমানের দীর্ঘায়ু কামনা সহ ওসমান পরিবারের কল সদস্যদের জন্য দোয়া পালন করা হয়। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল সদস্য ও তাদের পরিবারের সকল সদস্যদের জন্য এবং দেশবাসীর জন্য দোয়া পালন করা হয়। দোয়া পরিচালনা করেন কোর্ট মসজিদের ইমাম মুফতি দেলোয়ার হোসেন সরকার। দোয়া মাহফিল শেষে সকল আইনজীবীদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উদযাপন করা হয়।

দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, ভিপি কৌসুলি অ্যাডভোকেট এমদাদুল হক তারাজ উদ্দীন আহমেদ, জেলা মহিলা আওয়ামী আইনজীবী লীগের সভাপতি অ্যাডভোকেট সেলিনা ইয়াসমিন, অ্যাডভোকেট সুলতান উদ্দীন নান্নু, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট আবুল বাসার রুবেল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট হাছিব উল হাছান রনি, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট মো. আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান, অ্যাডভোকেট কামরুল হাসান, ও কামরুন নেছা সুবর্না।

অন্যান্য আইনজীবীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট মোখলেছুর রহমান, অ্যাডভোকেট দিলীপ বিশ্বাস, অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট মাহামুদুন নবী লিটন, অ্যাডভোকেট কামরুন নাহার শম্পা, অ্যাডভোকেট নারায়ন সাহা, অ্যাডভোকেট রোমানা আক্তার, অ্যাডভোকেট তানিয়া আক্তার সহ বিপুল সংখ্যক আইনজীবী।