গ্রাম পুলিশের অস্ত্র নাই, শক্তি কম, মনের শক্তি বেশি: ডিসি জসিম উদ্দীন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, গ্রাম পুলিশের কোন অস্ত্র নাই, তাদের শক্তি কম। কিন্তু তাদের মনের শক্তি বেশি। তার কারণে তারা এগিয়ে যাবে।

তিনি গ্রাম পুলিশের উদ্দেশ্যে বলেন, সমাজে পুলিশের পাশাপাশি আপনাদেরও অনেক দায়িত্ব রয়েছে। সে সকল দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন ইউনিয়নে কর্মরত গ্রাম পুলিশদের সেমিনারের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্যোগে জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।

গ্রাম পুলিশের উদ্দেশ্য ডিসি জসিম উদ্দিন আরও বলেন, আপনারা আপনাদের চিন্তায় স্থির থাকবেন। কোন প্রকার সমস্যা হলে সাথে সাথে নিকটস্থ থানা পুলিশকে জানাবেন। আগামী মাসে আমরা আপনাদের কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত করবো।

কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহফুজা আক্তার লিজার পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুম বিল্লাহ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত মেহজাবিন সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

মাহফুজা আক্তার লিজা বলেন, নারায়ণগঞ্জ জেলায় তিনদিনে আমরা ছাত্র-ছাত্রী, পুলিশ সদস্য, কারা কর্মকর্তা ও কারারক্ষী, জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বার, গ্রামপুলিশ, মসজিদের ইমাম ও মুয়াজ্জিন সহ ছয় শ্রেণির কর্মকর্তাদের সাথে সেমিনার করেছি। এ বছর নারায়ণগঞ্জ সহ ৩২টি জেলায় আমরা এই সেমিনার করবো এবং আগামী বছর আরও ৩২টি জেলায় পালাক্রমে আমাদের এই সেমিনার আয়োজন করা হবে।